নিউটাউনে তৃতীয় ক্যাম্পাস করতে চায় যাদবপুর

নিউটাউনে তৃতীয় ক্যাম্পাস করতে চায় যাদবপুর বিশ্ববিদ্যালয়। এমনটাই জানিয়ে রাজ্যকে চিঠি দিল যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একইসঙ্গে তৃতীয় ক্যাম্পাস করার জন্য আর্থিক সহযোগিতা চেয়ে বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে চিঠিতে আর্জিও জানানো হয়েছে রাজ্যকে। এদিকে সূত্রে খবর, ইতিমধ্যে হিডকো-র তরফে পাঁচ একর জমি নিউটাউনে দেওয়া হয়েছে যাদবপুরকে। এই জমিতেই তৃতীয় ক্যাম্পাস করতে চায় যাদবপুর। প্রসঙ্গত, বর্তমানে ১৪ হাজারের বেশি ছাত্রছাত্রী পঠন পাঠন করছেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ে।

এদিকে যাদবপুর বিশ্ববিদ্যালয় সূত্রে এ খবর মিলছে যে, আগামী দিনে ইঞ্জিনিয়ারিং-সহ একাধিক ক্ষেত্রে বিভাগ বাড়াতে চায়, যাদবপুর বিশ্ববিদ্যালয়। তার জন্যই তৃতীয় ক্যাম্পাস তৈরিতে করতে উদ্যোগ নেওয়া হচ্ছে  বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে।

এদিকে নবান্ন সূত্রে খবর, আবেদনে সাড়া দিয়ে ইতিমধ্যেই যাদবপুরের থেকে প্রজেক্ট রিপোর্ট (ডিপিআর) চাইল রাজ্য সরকার। বস্তুত মুখ্যমন্ত্রীর সিএসআর ফান্ড থেকেই আর্থিক সহযোগিতা চায় যাদবপুর। আর সেই কারণেই রাজ্যের তরফে চাওয়া হল প্রজেক্ট রিপোর্ট। এই বিষয়ে যোগাযোগ করা হলে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার স্নেহমঞ্জু বসু জানান, ‘আমরা নিউটাউনে তৃতীয় ক্যাম্পাস করতে চাই। রাজ্যের কাছ থেকে আর্থিক সহযোগিতা চেয়ে চিঠি দিয়েছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × one =