সাংসদ নির্বাচিত হওয়ার পরই বিক্ষোভের মুখে কঙ্গনা

সদ্য সাংসদ হিসাবে নির্বাচিত হয়েছেন। এরইমধ্যে ক্ষোভের মুখে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। তাও আবার সিআইএসএফ জওয়ানের হাতে চড় খেতে হল তাঁকে। সূত্রে খবর, চণ্ডীগড় বিমানবন্দরে এক মহিলা সিআইএসএফ জওয়ানের হাতে ‘চড়’ খান তিনি। কিন্তু হঠাৎ কেন এমন ঘটনা তা নিয়ে শুরু হয়েছে জল্পনা।

সদ্যই হিমাচল প্রদেশের মাণ্ডি থেকে সাংসদ হিসাবে নির্বাচিত হয়েছেন কঙ্গনা। ভোটের ফল প্রকাশের দিন তিনি নিজের শহরেই ছিলেন। বৃহস্পতিবার তিনি দিল্লি ফিরছিলেন ভায়া চণ্ডীগড় হয়ে। সিকিউরিটি চেকের সময়ই হঠাৎ এক মহিলা সিআইএসএফ জওয়ান চড় কষান কঙ্গনাকে। গোটা ঘটনায় হকচকিয়ে যান অভিনেত্রী-সাংসদ। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিয়োয় দেখা গিয়েছে, কুলবিন্দর কৌর নামক ওই সিআইএসএফ জওয়ান বলছেন কৃষক আন্দোলনের কথা। কুলবিন্দরকে বলতে শোনা যায়, ‘দিল্লিতে যখন কৃষকরা আন্দোলন করছিলেন, তখন কঙ্গনা বলেছিলেন ১০০-২০০ টাকা পেয়ে এরা আন্দোলন করছে। আমার মা ওখানে ছিল, আন্দোলন করছিল।’

২০২০ সালে যখন দেশ কৃষক আন্দোলনে উত্তাল হয়েছিল, সেই সময় বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত এক বৃদ্ধার ছবি পোস্ট করে দাবি করেছিলেন, তিনি বিলকিস বানো, শাহিন বাগ আন্দোলনের অন্যতম মুখ। ১০০ টাকায় ভাড়া পাওয়া যায় তাঁকে। কঙ্গনার এই মন্তব্য ঘিরে তীব্র বিতর্ক হয় এবং সমালোচনার ঝড় ওঠে। পঞ্জাবি গায়ক-অভিনেতা দিলজিৎ দোসঞ্জের সঙ্গে এক্স মাধ্যমেই বচসায় জড়িয়ে পড়েন কঙ্গনা। পরে যদিও বিতর্কের জেরে ওই পোস্ট ডিলিট করে দেন কঙ্গনা।

এদিনের চড় মারার ঘটনার পরে ওই সিআইএসএফ কন্সটেবলকে সাসপেন্ড করা হয় এবং হেফাজতে নেওয়া হয়। তাঁর বিরুদ্ধে এফআইআর-ও দায়ের হয়েছে। এবং সিআইএসএফের তরফে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

অন্যদিকে, কঙ্গনা রানাউতও ভিডিয়ো পোস্ট করে বলেন যে তিনি সুরক্ষিত রয়েছেন। বিমানবন্দরে ওই সিআইএসএফ কন্সটেবল হঠাৎই তাঁর মুখে আঘাত করে এবং গালিগালাজ করতে শুরু করেন। কঙ্গনা তাঁকে প্রশ্ন করলে ওই জওয়ান জানান তিনি কৃষক আন্দোলনকে সমর্থন করেন। বিজেপি সাংসদ ভিডিয়োয় বলেন, ‘আমি সুরক্ষিত রয়েছি কিন্তু পঞ্জাবে যেভাবে সন্ত্রাস বাড়ছে, তা নিয়ে আমি উদ্বিগ্ন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − 1 =