ক্যাঙ্গারু কিডস প্রিস্কুলের শিক্ষা এবং সংস্কৃতির যাত্রা শুরু বসন্ত পঞ্চমীর উদযাপনের মধ্য দিয়ে

ক্যাঙ্গারু কিডস প্রিস্কুল, ভারতের প্রথম সারির প্রিমিয়াম ইন্টারন্যাশনাল প্রিস্কুল ব্র্যান্ড। ক্যাঙ্গারু কিডস প্রিস্কুলের তরফ থেকে তাদের কনিষ্ঠ শিক্ষার্থীদের নিয়ে পালন করল বসন্ত পঞ্চমী। জ্ঞান ও শিক্ষার প্রতি গভীর শ্রদ্ধার সঙ্গে এই অনুষ্ঠান ছিল ঐতিহ্য, সংস্কৃতি এবং শিক্ষার এক প্রাণবন্ত সংমিশ্রণ। একটি প্রি-স্কুল ব্র্যান্ড হিসাবে ক্যাঙ্গারু কিডস যেখানে প্রাথমিক শিক্ষা বৈশ্বিক মান ছাড়িয়ে যায়। শুধু তাই নয়, ক্যাঙ্গারু কিডস একটি আন্তর্জাতিক শিক্ষা ব্যবস্থার মাধ্যমে তরুণদের মধ্যে সামগ্রিক উন্নয়নের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

প্রসঙ্গত, বসন্ত পঞ্চমী শিশুদের শিক্ষার যাত্রা শুরু করার জন্য বিশেষ গুরুত্ব বহন করে। এখানে ক্যাঙ্গারু কিডসরাও ঐতিহ্যবাহী পোশাকে নিজেদের সজ্জিত করে হলুদ রঙের সাথে তাঁদের প্রাণের পরশ ছড়িয়ে দেয়।

প্রি কে ডিভিশনের মুখ্য কার্যনির্বাহী আধিকারিক, লাইটহাউস লার্নিং (কাঙ্গারু কিডস) কে ভি এস সেইসাই এই প্রসঙ্গে জানান, ‘কাঙ্গারু কিডস প্রাক-ষোল-এ, আমরা কেবল শিক্ষাগত উৎকর্ষই নয়, অন্তর্ভুক্তিমূলক এবং বোঝাপড়ার মূল্যবোধও গড়ে তুলতে বিশ্বাস করি। বসন্ত পঞ্চমী কেবল উদযাপন নয়, এটি জ্ঞান ও আধ্যাত্মিকতার সর্বজনীন গুরুত্বের কথা স্মরণ করিয়ে দেয়, যা সংস্কৃতির সীমানা ছাড়িয়ে যায়। আমরা বুঝতে পারি যে, প্রাথমিক অভিজ্ঞতাগুলো একটা শিশুর দৃষ্টিভঙ্গি গড়ে তোলার ওপর গভীর প্রভাব ফেলে আর আমাদের লক্ষ্য হল, আমাদের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যের প্রতি আজীবন উপলব্ধিবোধ গড়ে তোলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 13 =