৫ নভেম্বর থেকে শুরু কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন ২১ নভেম্বর

সিনেপ্রেমীদের জন্য সুখবর। আগামী ৫ নভেম্বর থেকে শুরু হতে চলেছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব । এবার ডিসেম্বর মাসের পরিবর্তে কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল হতে চলেছে নভেম্বর মাসে। আগামী ৫ নভেম্বর থেকে শুরু করে চলবে ১০ নভেম্বর পর্যন্ত। এদিকে আবার এই কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের রেশ কাটতে না কাটতেই শুরু হবে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন। নবান্ন সূত্রে খবর, এই বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন নিউটাউনে শুরু হবে আগামী ২১ নভেম্বর থেকে।চলবে ২৩ নভেম্বর পর্যন্ত।

তবে ২০২৩-এর পাঁচদিন ব্যাপী কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এবার থাকছে নানা চমক। প্রতিবারের মতো এবারেও দেখা যাবে দেশ-বিদেশের বিখ্যাত ছবি। উল্লেখ্য, কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল মানেই চাঁদের হাট। বাংলা সিনে ইন্ডাস্ট্রি তো বটেই উদ্বোধনী অনুষ্ঠানে মুম্বইয়ের তারকাদের পাশাপাশি আন্তর্জাতিক খ্যাতনামাসম্পন্ন বিনোদন জগতের একাধিক ব্যক্তিত্বকে আমন্ত্রণ করা হয়। আর তাই প্রতিবছরই নজর থাকে এই অনুষ্ঠানে আমন্ত্রিত তারকাদের উপর।

গত ৩০ অগাস্ট রাখিপূর্ণিমার দিন মুম্বইয়ে ইন্ডিয়া জোটের বৈঠকে যোগ দিতে যান। ওইদিন বিকেলে জলসায় গিয়ে অমিতাভ বচ্চনকে রাখি পরিয়ে দুর্গাপুজো, চলচ্চিত্র উৎসবের জন্য আমন্ত্রণ যে জানিয়ে এসেছেন তা বচ্চনদের বাড়ি থেকে বেরিয়েই জানিয়েছিলেন। সঙ্গে আঁচ দিয়েছিলেন ২৯তম কলকাতা চলচ্চিত্র উৎসব কবে শুরু হবে সে ব্যাপারেও। তবে এবছর ফিল্মোৎসব উপলক্ষে শহরে একসঙ্গে পা রাখছেন শাহরুখ, সলমনও। সূত্রে খবর, মমতার আমন্ত্রণে ইতিমধ্যেই সবুজ সংকেত দিয়েছেন অনিল কাপুরও।

প্রসঙ্গত, মুম্বইয়ের সাংবাদিক বৈঠকে মমতা জানিয়েছিলেন, এবারের কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালে শাহরুখের পাশাপাশি সলমন খানও থাকতে পারেন। উদ্বোধনী অনুষ্ঠানে বলিউডের দুই মহারথীকে পাওয়া যে বাংলার দর্শক-অনুরাগীদের বড় প্রাপ্তি তা মানতেই হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × three =