মহিলা প্রতিবাদীদের পাশে কলকাতা মেট্রো

১৪ অগাস্ট অর্থাৎ বুধবার রাতে পথে নেমে আরজি কর-কাণ্ডের প্রতিবাদ জানাবেন মহিলারা। রাতের রাস্তায় যাতে মহিলারা নিরাপদে যাতায়াত করতে পারেন, তা নিশ্চিত করতেই এই জমায়েত। এই জমায়েতে কোনও রাজনীতির রঙ লাগাতে চান না প্রতিবাদীরা। রাত ১১ টা থেকে রাস্তায় নামার কথা মহিলাদের। সোশ্যাল মিডিয়ায় অনেকেই সামিল হওয়ার কথা জানিয়েছেন। তাঁদের যাতায়াতের কথা ভেবেই এবার অতিরিক্ত মেট্রো চালানোর কথা ঘোষণা করল কলকাতা মেট্রো।

বুধবার কলকাতার মেট্রোর তরফ থেকে জানানো হয়েছে, পরিষেবায় কিছু পরির্তন আনা হচ্ছে বুধবার অর্থাৎ ১৪ অগাস্ট রাতের জন্য। রাতে দু জোড়া অতিরিক্তি মেট্রো চালানো হবে বলে জানা গিয়েছে।

কলকাতা মেট্রো মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, ২-৩ দিন ধরে বিভিন্ন সংগঠন ও বহু ব্যক্তির কাছ থেকে অনুরোধ আসছিল কলকাতা মেট্রোর কাছে। সে অনুরোধ মেনেই এই সিদ্ধান্ত নিয়েছে রেল। রাতে কবি সুভাষ ও দমদম স্টেশন থেকে শেষ মেট্রো ছাড়ে রাতে ১০ টা ৪০ মিনিটে। সেই পরিষেবায় কোনও পরিবর্তন হচ্ছে না। সেটা চলবেই স্বাভাবিক নিয়মে। এছাড়া আরও দু জোড়া অতিরিক্ত ট্রেন চালানো হবে। রাত ১০ টা ৪০ মিনিটে কবি সুভাষ ও দমদম থেকে ছাড়বে দুটি ট্রেন। আর একটি ছাড়বে ১০ টা ২০ মিনিটে।

বুকিং কাউন্টার খোলা থাকছে সারা রাত। যাতে কোনও অসুবিধা যাতে না হয় যাত্রীদের। কৌশিক মিত্র আরও জানিয়েছেন, নিরাপত্তার কোনও ঘাটতি যাতে না থাকে, তার জন্য যথেষ্ট কর্মী রাখা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + 20 =