লোক ঠকানোর কারবারে নয়া পর্দাফাঁস পুলিশের

পার্থ রায়

 

 

লোক ঠকানোর কারবারের এক নয়া পর্দাফাঁস করল কলকাতা পুলিশ। এই লোক ঠকানোর ঘটনায় রাজ্য সরকারের উচ্চপদস্থ অফিসার পরিচয় দিয়ে সাধারণ লোকেদের বোকা বানিয়ে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। এই অভিযোগের তদন্তে নেমেই এবার এক মহিলা-সহ তিনজনকে গ্রেফতার করে পুলিশ।

পাশাপাশি কলকাতা পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, গত ১৭ মে কলকাতার শ্যামপুকুর থানা এলাকায় এই সংক্রান্ত অভিযোগ জমা পড়ে। সেই অভিযোগের প্রেক্ষিতে প্রতারণার অভিযোগ-সহ ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করে শ্যামপুকুর থানার পুলিশ।

এরপরই মঙ্গলবার বিকেলে শ্যামপুকুর থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে বলরাম বসাক ও মীনাক্ষী বসাক নামে দু’জন অভিযুক্তকে। এরপর কেষ্টপুরের বাসিন্দা শিবশঙ্কর বন্দ্যোপাধ্যায় নামে আরও এক ব্যক্তিকে বাগুইআটি চত্বর থেকে পাকড়াও করা হয়।

মূলত যে অভিযোগ এই প্রতারকদের বিরুদ্ধে উঠছে তা হল এই ভুয়ো পরিচয় ব্যবহার করে অভিযুক্তরা সাধারণ মানুষকে চাকরির টোপ দিয়ে টাকা তুলত। এমনকী অঙ্গনওয়াড়ির ভেন্ডর লাইসেন্স পাইয়ে দেওয়ার প্রলোভন দেখাতো তারা। এরপর এই ঘটনায় পুলিশের কাছে জমা পড়ে অভিযোগ।

এর পাশাপাশি কলকাতা পুলিশের তরফ থেকে এও জানানো হয়েছে, ধৃত ওই তিনজন বাজার থেকে ৫ কোটি ৪৫ লাখ টাকা হাতিয়ে নিয়েছিল। চাকরি ও আইসিডিএস-এর ভেন্ডর লাইসেন্স পাইয়ে দেওয়ার নাম করে এই লোক ঠকানোর কারবার চালানো হচ্ছিল। এদিকে ধৃতদের ইতিমধ্যেই জেরা করে এই ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত রয়েছে কি না, সেই সংক্রান্ত বিষয়ে তথ্য সংগ্রহের চেষ্টা চালাচ্ছেন পুলিশকর্মীরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − 10 =