আরজি কর কাণ্ডে গুজব না ছড়ানোর আর্জি কলকাতা পুলিশের

আরজি কর মহিলা চিকিৎসকের মৃত্যু ঘিরে কার্যত স্তব্ধ স্বাস্থ্য পরিষেবা। অভিযোগ ঘিরে উত্তাল হয় আরজি কর মেডিক্যাল কলেজ। পুলিশ তদন্ত শুরু করলেও প্রশ্ন উঠছে অনেক। ইতিমধ্যেই একজনকে গ্রেফতার করা হয়েছে, তবে আসল অভিযুক্ত কে তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। সময়ের সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে জল্পনা। এবার সেই তদন্ত নিয়ে বিশেষ বিবৃতি দিল কলকাতা পুলিশ।

কলকাতা পুলিশ এই ঘটনায় উল্লেখ করেছে যে মানুষের ক্রোধের শরিক তারাও। সেই সঙ্গে পুলিশ জানিয়েছে, তদন্ত চলছে স্বচ্ছতার সঙ্গে। ২৪ ঘন্টার মধ্যে একজনকে গ্রেফতারও করা হয়েছে। মৃতার পরিবারের সঙ্গে যোগাযোগ আছে বলেও জানিয়েছে কলকাতা পুলিশ। তদন্তের প্রতিটি পদক্ষেপও জানানো হচ্ছে পরিবারকে। এই পরিস্থিতিতে পুলিশের দাবি, ‘গুজব ছড়াবেন না।’

পুলিশের তরফে সোশ্যাল মিডিয়ায় আবেদন করা হয়েছে, ফেসবুকে আরজি করের ঘটনা নিয়ে বিভিন্ন অসত্য তথ্য, অনুমান নির্ভর তথ্য ছড়ানো হচ্ছে, যাতে তৈরি হচ্ছে বিভ্রান্তি। যাচাই না করে এই ধরণের তত্ত্ব বা তথ্য যাতে ছড়ানো না হয়, সেই আবেদনই জানিয়েছে কলকাতা পুলিশ।

পুলিশের বক্তব্য, এভাবে গুজব ছড়ালে এতে তদন্তের ক্ষতি হতে পারে। বিচারের প্রক্রিয়াও ব্যাহত হবে। উল্লেখ্য, পুলিশকে ইতিমধ্যেই তদন্ত প্রক্রিয়া শেষ করার সময় বেঁধে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তদন্তের কিনারা না হলে সিবিআই-কে তদন্তভার দেওয়া হবে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + fourteen =