মিছিল নিয়ে চিন্তাভাবনা শুরু কলকাতা পুলিশের

প্রতিদিন শহরের বুকে কোথাও না কোথাও মিছিল বা রাস্তায় বসে আন্দোলন শুরু হয়ে যাচ্ছে। কিন্তু, সেগুলির ক্ষেত্রে কলকাতা পুলিশের কাছে অনেকেই কোনও অনুমতি নিচ্ছে না বলে অভিযোগ। অথচ কলকাতায় এই ধরনের আন্দোলন বা মিছিল করতে গেলে কলকাতার পুলিশের অনুমতি বাধ্যতামূলক। এক মাস ধরে এই আন্দোলন চলছে। সামনে পুজো আসছে। সে ক্ষেত্রে এই ধরনের আন্দোলনের দিক থেকে আগামীতে অনুমতি না নেওয়া হলে কী ব্যবস্থা নেওয়া যায় তা নিয়ে ভাবনা চিন্তা করা শুরু করল কলকাতা পুলিশ।

লালবাজারের কর্তাদের বক্তব্য, ফেসবুক বা সমাজ মাধ্যমে একটা করে ঘোষণা করে রাস্তার বুকে আন্দোলন বা মিছিল শুরু হয়ে যাচ্ছে। কিন্তু, এর জেরে রাস্তার গতি ধীর হয়ে পড়ছে, যানজট হচ্ছে, বহু মানুষ কর্মস্থলে যেতে গিয়ে সমস্যায় পড়ছেন। পুলিশের দাবি, ইতিমধ্যেই অনেকে তাদের ই-মেইল করে এ ব্যাপারে অভিযোগ জানিয়েছেন। তাই আগামী দিন থেকে এই ধরনের মিছিল বা রাস্তায় বসে আন্দোলনের ক্ষেত্রে কি ব্যবস্থা নেওয়া যায় তা নিয়ে ভাবনা-চিন্তা করার সিদ্ধান্ত নিয়েছে লালবাজার।

তবে কলকাতা পুলিশ কোথাও বলছে না, আন্দোলন বা মিছিল করা যাবে না। কিন্তু অনুমতি না নিয়ে এই ধরনের মিছিল বা রাস্তা বন্ধ করে আন্দোলন করা হলে কী ব্যবস্থা নেওয়া যায় সেটা নিয়েই মূলত ভাবনা-চিন্তা শুরু করল কলকাতা পুলিশ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × one =