১৪ ডিগ্রির ঘরে পৌঁছাল কলকাতার তাপমাত্রা

ফের ১৪ ডিগ্রি সেলসিয়াসের ঘরে কলকাতার তাপমাত্রা। জেলায় জেলায় শীতের স্পেল চলছে। আগামী সপ্তাহে আরও নামবে পারদ। পাশাপাশি শীতের স্পেল আপাতত চলবে কলকাতাতে। শীতের লম্বা স্পেলের সম্ভাবনা। আগামী কয়েকদিন তাপমাত্রা পরিবর্তনের সম্ভাবনা কম। আগামী সপ্তাহে আরও নামবে পারদ, এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দফতর৷ কলকাতায় শুক্রবার তাপমাত্রা স্বাভাবিকের নীচে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিক তাপমাত্রার চেয়ে যা এক ডিগ্রি কম। বৃহস্পতিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিক তাপমাত্রার থেকে যা ২ ডিগ্রি সেলসিয়াস কম। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৪৩ থেকে ৯৪ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ১৫ থেকে ২৫ ডিগ্রি সেলসিয়াসের

সঙ্গে আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে এও জানানো হয়েছে, লম্বা শীতের স্পেল চলবে বাংলায়। সকালে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে। পরে পরিষ্কার আকাশ। দার্জিলিং ও কালিম্পংয়ের পার্বত্য এলাকা ছাড়া আর কোথাও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। ফের তুষারপাতের সম্ভাবনা সিকিমে এবং তার প্রভাব পড়তে পারে দার্জিলিংয়ের উঁচু এলাকায়। সোম মঙ্গলবার তুষারপাতের সম্ভাবনা বেশি।

এদিকে আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে এও জানানো হয়েছে, শীতের কাঁপুনি বাড়বে দেশজুড়ে। আগামী কয়েকদিনে উত্তর ভারত, মধ্য ভারত ও পূর্ব ও পশ্চিম ভারতে তাপমাত্রা কমবে। দিল্লিতে তাপমাত্রা নামার সম্ভাবনা। উত্তর-পশ্চিম ভারতের সমতলের রাজ্যগুলিতে তাপমাত্রা পাঁচ ডিগ্রি পর্যন্ত নামতে পারে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + 5 =