তৃণমূলে ফের গুরু দায়িত্বে কুণাল, ফিরলেন তারকা প্রচারক হিসেবেও

তৃণমূলের অন্দরে ফের গুরু দায়িত্বে কুণাল ঘোষ। লোকসভা ভোটের সপ্তম দফার তারকা প্রচারকদের তালিকা প্রকাশ করা হয়েছে তৃণমূলের তরফ থেকে। এই তালিকায় তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ মোট ৪০ জন তারকা প্রচারকের নাম রয়েছে। এই তারকা প্রচারকদের সেই তালিকায় রয়েছেন কুণাল ঘোষও। পঞ্চম ও ষষ্ঠ দফার ভোটে তারকা প্রচারকদের তালিকায় নাম ছিল না তাঁর। তালিকায় নজর করলেই দেখা যাচ্ছে, ৩৫ নম্বরে নাম রয়েছে কুণালের। এবারের চিঠিতেও সই রয়েছে ডেরেক ও’ব্রায়েনেরই।

উল্লেখ্য, কিছুদিন আগেই তৃণমূলের তরফে একটি প্রেস বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছিল, রাজ্য সাধারণ সম্পাদকের পদ থেকে কুণালের ‘অপসারণের’ কথা। সেই প্রেস বিবৃতিতে সই ছিল ডেরেক ও’ব্রায়েনের। তা নিয়ে সাংবাদিক বৈঠক ডেকে ক্ষোভে ফেটে পড়েছিলেন কুণাল। কুণালের দাবি ছিল, তিনি আগেও ওই পদগুলি ছেড়ে দিতে চেয়েছিলেন। ফলে প্রেস বিবৃতিতে এই ‘অপসারণ’ শব্দ প্রয়োগে তীব্র আপত্তি জানান কুণাল। ডেরেককে ‘বিদ্ধ করে এই ধরনের বিবৃতির সমালোচনাও করেছিলেন তিনি।

এই ঘটনার পর ব্রাত্য বসুর মধ্যস্থতায় কুণাল-ডেরেক বৈঠক হয় ডেরেক ও’ব্রায়েনের বাড়িতে। সেই বৈঠকের পর থেকেই বরফ গলার ইঙ্গিত মেলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × two =