ফের তৃণমূলের মুখপাত্রের ভূমিকায় দেখা গেল কুণালকে

মঙ্গলবার ফের স্বমহিমায় কুণাল ঘোষ। তৃণমূল ভবনে এক সাংবাদিক সম্মেলনে দলের মুখপাত্রের ভূমিকাই পালন করতে দেখা গেল তাঁকে। এরপরই স্বাভাবিক ভাবে প্রশ্ন ওঠে, কুণাল ঘোষকে করা শো কজ দল প্রত্যাহার করেছে কি না তা নিয়ে। একইসঙ্গে এ প্রস্নও ঘোরাফেরা করতে থাকে, দল  মুখপাত্রের পদ কি তাহলে তিনি ফের ফিরে পেলেন! তবে মঙ্গলবার অন্তত এসব নিয়ে দল বা কুণাল ঘোষ কাউকেই মুখ খুলতে দেখা যায়নি। তবে এটা ঠিক যে পুরনো ভূমিকাতেই দেখা গেছে কুণাল ঘোষকে।

প্রসঙ্গত, সোমবার বিদ্রোহী নেতা তাপস রায়ের বাড়িতে তাঁকে শেষ বারের মতো বোঝাতে গিয়েছিলেন কুণাল ঘোষ। দলীয় সূত্রে খবর, সেই সময়েই কুণালের মোবাইলে শো কজ -এর চিঠি পৌঁছয়। যদিও বিষয়টি নিয়ে লঘু সুরই শোনা গিয়েছিল কুণাল ঘোষের গলায়। শো কজ নিয়ে প্রশ্ন করা হলে তাঁর উত্তর ছিল, ‘হোয়াটসঅ্যাপে একটা মেসেজ এসেছে। পড়া হয়নি। আসলে আমি তখন একটা গান শুনছিলাম। ইয়ে মেরা প্রেম পত্র পড় কর।’ শুধু বলা নয়, দু কলি গেয়েও শুনিয়ে দিয়েছিলেন গানটি।

কুণালের শরীরী ভাষায় স্পষ্ট হয়ে যায়, শো কজ নিয়ে তিনি আদৌ চিন্তিত নন। এরপর সোমবার সন্ধ্যায় তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের আমন্ত্রণে তাঁর বাড়িতে যান কুণাল। যে সুদীপের বিরুদ্ধে মন্তব্য করা জন্য তাঁকে শো কজ করা হয়েছিল, তাঁর বাড়িতেই চায়ের আসরে যোগ দেন তিনি। এরপর সোমবারের পর মঙ্গলবার অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়কে নিয়ে পাল্টা প্রতিক্রিয়া জানাতে সাংবাদিক বৈঠকের আয়োজন করে তৃণমূল। তাতে দলের তরফে আনুষ্ঠানিকভাবে যে প্রেস ইনভাইটেশন দেওয়া হয়, সেখানেই বক্তার তালিকায় দেখা যায় কুণাল ঘোষের নাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − five =