বিজেপি প্রতীক সম্বলিত উত্তরীয় পরিহিত রাজ্যপালের ছবি তুলে ধরে ইস্তফার দাবি কুণালের

কাজল সিনহা

 

রাজ্যপালের গলায় গেরুয়া উত্তরীয়, তাতে আবার বিজেপির প্রতীক পদ্মের ছাপ, এমনই এক ছবি এল প্রকাশ্যে। আর বঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোসের এই এক ছবি তুলে ধরে সরব তৃণমূল। রাজ্যের শাসক দলের তরফ থেকে প্রশ্ন তোলা হল, একটি রাজ্যের সাংবিধানিক প্রধান কীভাবে একটি রাজনৈতিক দলের প্রতীক পরে ঘুরতে পারেন তা নিয়ে। তবে রাজ্যপালের এই ছবি সত্য না ভুয়ো তা নিয়ে সংশয় রয়েছে। কারণ, এই ছবির সত্যতা যাচাই করেনি নিউজ ৩৬৫x ২৪। সঙ্গে এ প্রশ্নও উঠেছে, যদি ছবি সত্যিও হয় তাহলে তা কবেকার ছবি তা নিয়েও। পাশাপাশি রাজ্যপাল পদ থেকে তাঁর ইস্তফার দাবিতে সরব হয়েছে শাসকদল।

রাজ্যপালের বিরুদ্ধে বিজেপি যোগের অভিযোগ নতুন নয়। রাজভবনকে বিজেপির পার্টি অফিস বলে বারবার অভিযোগ তুলেছে বঙ্গের শাসকদল। এহেন পরিস্থিতির মাঝেই বিজেপির প্রতীক আঁকা ব্যাজ পরিহিত সিভি আনন্দ বোসের ছবি তুলে ধরে এক্স হ্যান্ডেলে সরব হন তৃণমূলের তারকা প্রচারক কুণাল ঘোষ। তিনি তাঁর এক্স হ্য়ান্ডেলে লেখেন, ‘রাজ্যপাল সিভি আনন্দের একটি ছবি প্রকাশ্যে এসেছে। যেখানে দেখা যাচ্ছে তাঁর বুকে বিজেপির প্রতীক চিহ্ন। এই ছবি সত্যি নাকি মিথ্যে তা স্পষ্ট করা উচিৎ রাজ্যপালের। যদি সত্যি হয় তাহলে রাজ্যপালকে বলতে হবে এই ছবি কবে কোন সময়ে নেওয়া। যদি রাজ্যপাল পদে থাকাকালীন তিনি বিজেপির প্রতীক চিহ্ন ব্যবহার করে থাকেন তাহলে তাঁকে অবিলম্বে ইস্তফা দেওয়ার দাবি জানাচ্ছি। বিজেপির ব্যাজ পরে এক মুহূর্তের জন্য রাজ্যপাল পদে থাকতে পারেন না তিনি।’

প্রঙ্গত, রাজ্যপালের এই ছবির সঙ্গেই একটি সংবাদমাধ্যমের খবরের লিঙ্কও প্রকাশ্যে এসেছে। যা গত ২৩ জানুয়ারি প্রকাশিত হয়েছিল। ওই প্রতিবেদনে কলকাতার রামমন্দিরে রাজ্যপালের প্রার্থনার ছবি রয়েছে। সেই ছবিতেও রাজ্যপালের বুকে পদ্ম এবং তার নিচে ইংরেজিতে ‘বিজেপি’ লেখা। একজন সাংবিধানিক প্রধানের এমন ছবি প্রকাশ্যে আসার স্বাভাবিকভাবেই বঙ্গ রাজনীতিতে বিতর্ক চরম আকার নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine − two =