সিভিক ভলান্টিয়ারদের তথ্য তালাশ চেয়ে পাঠাল লালবাজার

আরজি কর কাণ্ডের জের। এবার সিভিক ভলান্টিয়ারদের তথ্য তালাশে লালবাজার। এমনটা যে ঘটবে তা আগেই আঁচ করা হয়েছিল। ঘটলও তাই। এবার লালবাজার থেকে থানা এবং ট্রাফিক গার্ডের কাছে সিভিক ভলান্টিয়ারদের সম্পর্কে তথ্য জানতে চাওয়া হল বলে খবর। কর্মরত সিভিক ভলান্টিয়ারদের অতীতে তাঁদের কোনও ক্রিমিনাল রেকর্ড আছে কি না তা জানতে চাওয়া হয়েছে। পাশাপাশি তাঁদের পরিচয়পত্র যাচাই এবং কাজে যোগ দেওয়ার পরে তাঁদের কাজের মূল্যায়ণ কী, তাও জানতে চাওয়া হয়েছে। কারণ, সিভিকরা অত্যন্ত ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেই থাকেন এমন ঘটনা বারংবার ঘটছে এই কলকাতার বুকে।আমজনতাকে মিথ্যেবাদী সাজাতেও জুডি় মেলা ভার এঁদের। আর এদের কথা ঊর্ধ্বতন পুলিশ আধিকারিকেরাও অন্ধের মতোই বিশ্বাস করেন।না করেও উপায় নেই। কারণ, এইসব ঊধ্বর্তনদের ফাইফরমাশ খেটে দেন এই সিভিকরাই।এমনকী নানা জায়গা থেকে তোলার কাজও করেন এই সিভিকরাই। সেই টাকাই যায় ঊর্ধ্বতনদের পকেটে। আর এরই জেরে  এক অদ্ভুত স্বাধীনতাও হাতে আসে সিভিকদের। এবার হয়তো সেখানে দাড়ি পড়তে চলেছে।

প্রসঙ্গত, আরজি করকাণ্ডে অভিযুক্ত হিসাবে উঠে এসেছে যাঁর নাম, যাঁকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ। ইতিমধ্যেই অভিযোগ উঠেছে, তিনিও সিভিক ভলান্টিয়ার। পুলিশমহলে তাঁর অবাধ যাতায়াত। সেই সুযোগকে কাজে লাগিয়ে তিনি বহু মানুষকে প্রতারণা করেছেন বলেও অভিযোগ উঠেছে।

পড়ুয়া-চিকিৎসককে নিগ্রহ এবং খুনের ঘটনায় এখনও তিনিই মূল অভিযুক্ত বলে কলকাতা পুলিশের তদন্তে চিহ্নিত। এই ঘটনা সামনে আসতেই উঠে আসতে শুরু করেছে তাঁর পুরনো একাধিক অপরাধের কথা। এই আবহে এবার সিভিক ভলান্টিয়ারদের বিস্তারিত জানতে চায় লালবাজার। নবান্নের নির্দেশেই কলকাতা পুলিশ তার থানাগুলির সমস্ত সিভিক ভলান্টিয়ারদের সম্পর্কে বেশ কিছু তথ্য চেয়ে পাঠিয়েছে বলে সূত্রের খবর।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − one =