কলকাতা পুলিশ কমিশনারের পদত্যাগের দাবিতে লালবাজার অভিযান জুনিয়র চিকিৎসকদের

আর জি কর কাণ্ডে আন্দোলনের আঁচ ক্রমশ বাড়ছে। দ্রুত বিচারের দাবিতে পথে পথে প্রতিবাদ কর্মসূচি জারি রয়েছে সেপ্টেম্বরের শুরুতেও। এবার লালবাজার অভিযানে জুনিয়র চিকিৎসকরা। হাতে গোলাপ নিয়ে প্রতিবাদ মিছিলে সামিল হন তাঁরা। কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগের দাবিতে এই কর্মসূচি। পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে গোলাপ দিয়ে বিদায় জানাতে চান জুনিয়র ডাক্তাররা, এমনটাই পরিকল্পনা তাঁদের।

জুনিয়র চিকিৎসকদের তরফে জানানো হয়েছে, ‘না, কোনও সংঘাত নয়, শান্তিপূর্ণভাবে পুলিশ কমিশনারের অপসারণ বা পদত্যাগ ‌চান তাঁরা। তাই প্রতিকী মেরুদণ্ড আর গোলাপ নিয়ে মিছিল শুরু করেছেন জুনিয়র চিকিৎসকেরা। দুপুর দুটো থেকে শুরু হয় এই মিছিল।

এদিকে চিকিৎসকদের এই আন্দোলনের কর্মসূচির কথা মাথায় রেখেই ফিয়ার্স লেন ঘিরে ফেলে বিশাল পুলিশ বাহিনী। মূলত, দু’ভাবে ব্যারিকেড করা হয়েছে। একই ভাবে ব্যারিকেডের কাছে নজর রাখতে বসানো হয়েছে ক্লোজড সার্কিট ক্যামেরা। যাতে বড় রকমের কোনও অশান্তি হলে ওই ক্যামেরায় ওঠা ফুটেজ থেকে পরবর্তী সময়ে চিহ্নিত করা যায়।

এদিকে আরজি করে চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনার পর পেরিয়ে গিয়েছে ২৩ দিন। রোজই পথে নেমেছেন সাধারণ মানুষ। পথে নেমেছেন চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরাও। এর পাশাপাশি বুধবার মানববন্ধনের ডাক দিয়েছে পশ্চিমবঙ্গ জুনিয়র ডাক্তার ফ্রন্ট। ঘরের আলো নিভিয়ে মোমবাতি জ্বালিয়ে মানববন্ধনের ডাক দেওয়া হয়েছে। জুনিয়র চিকিৎসকরা আগামী বুধবার রাত ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত সকলকে ঘরের আলো নিভিয়ে রাখার অনুরোধ করেছেন। ওই সময়ে মানববন্ধন করবেন তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × two =