কলকাতা থেকে উদ্ধার বিপুল পরিমাণ অস্ত্র, ধৃত ১

পার্থ রায়

কলকাতায় নির্বাচন সপ্তম দফায়। শনিবার ষষ্ঠদফার নির্বাচন। অর্থাৎ, পুরোমাত্রায় নির্বাচনী আবহে ডুবে বাংলার সঙ্গে কলকাতাও। ঠিক তারই আগে কলকাতা পুলিশের এসটিএফ এর অভিযানে উদ্ধার আগ্নেয়াস্ত্র। উদ্ধার করা হয়েছে দেশি ৬ টি বন্দুক, ১০০ টি ৪ এমএম কার্তুজ। এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে আব্দুল মাজিদ নামে এক ব্যক্তিকে। লালবাজার সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে বিএন সরকার সরণি, বউবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তদন্তে নেমে এসটিএফ আধিকারিকেরা জানতে পারেন, আব্দুল মাজিদ লিলুয়ার বাসিন্দা।

এদিকে লালবাজার সূত্রে খবর, গোপন সূত্রে খবর পেয়ে , কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স বউবাজার এলাকায় সাদা পোশাকে তৈরি ছিল। তখনই তাঁদের নজরে আসে সন্দেহজনকভাবে ইতঃস্তত ঘুরতে থাকা আব্দুল মাজিদকে। পুলিশের কাছে  আগে থেকেই খবর ছিল। এরপর মাজিদকে গিয়ে প্রথমে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। তার কাছ থেকে কোনও সদুত্তর না মেলায় চলে তল্লাশি। এরপরই তার কাছ থেকে উদ্ধার হয় বিপুল অস্ত্রসম্ভার। কলকাতায় ভোটের আগেই এই অস্ত্র উদ্ধারের ঘটনায় উদ্বিগ্ন প্রশাসনও। এদিকে কলকাতা পুলিশের তরফ থেকে মাজিদকে জিজ্ঞাসা করে  জানতে চাওয়ার চেষ্টা চলছে কোথায় অস্ত্র নিয়ে যাওয়া হচ্ছিল এবং এই চক্রের মাথা সে ব্যাপারে।

অন্য়দিকে, বৃহস্পতিবার বনগাঁ ও আসানসোলে তল্লাশি চালিয়ে বেঙ্গল এসটিএফ-এর জালে ধরা পড়ে দুই অস্ত্র ব্যবসায়ী। উদ্ধার দুইটি সেমি-অটোমেটিক পিস্তলসহ মোট ছয়টি আগ্নেয়াস্ত্র ও সাতান্নটি তাজা কার্তুজ। পুলিশের তরফে জানানো হয়েছে, লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা হয়ে যাওয়ার পর কলকাতায় উদ্ধার হয়েছে ৩২টি অস্ত্র, ১৭টি গোলাগুলি এবং ভাঙড় থেকে ৮৬টি বোমা উদ্ধার হয়েছে।

এর পাশাপাশি কলকাতা পুলিশের দেওয়া পরিসংখ্যান অনুসারে মে মাসের মাঝামাঝি সময় থেকে এখন পর্যন্ত কলকাতা থেকে হিসাব বহির্ভূত বিপুল পরিমাণ নগদও উদ্ধার করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 4 =