১ কোটি শরণার্থীর জন্য তৈরি থাকুক বাংলা, বার্তা শুভেন্দুর

কোটা আন্দোলনে নতুন করে উত্তপ্ত বাংলাদেশ। মাত্র দু’দিনে শতাধিক মানুষের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। এই পরিস্থিতিতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর দাবি, বাংলাদেশ থেকে এক কোটি শরণার্থী আসছেন। তাঁদের আশ্রয় দেওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে। এ ব্যাপারে যাতে মুখ্যমন্ত্রী ও রাজ্যপাল কেন্দ্রের সঙ্গে কথা বলেন, সেই আবেদনও জানান শুভেন্দু।

গত রবিবার থেকে নতুন করে পরিস্থিতি উত্তপ্ত হতে শুরু করেছে। মৃতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে দু’দিনেই। দেশ জুড়ে জারি হয়েছে কার্ফু। বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা। একের পর এক জেলায় ছড়িয়েছে হিংসা। এই পরিস্থিতিতেই শরণার্থী আসছে বলে উল্লেখ করলেন শুভেন্দু। এই প্রসঙ্গে সিএএ-র কথাও উল্লেখ করেছেন তিনি।

এদিকে সোমবার বিধানসভার বাইরে বেরিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে শুভেন্দু বলেন, ‘এক কোটি শরণার্থী পশ্চিমবঙ্গে আসবে। আপনারা তৈরি থাকুন। আমি তো তৈরি আছি। মুখ্যমন্ত্রী ও রাজ্যপালকে বলব, কেন্দ্রের সঙ্গে কথা বলুন।’

এই প্রসঙ্গেই শুভেন্দু উল্লেখ করেন, সিএএ-তে পরিষ্কার বলা আছে, ধর্মীয় উৎপীড়নের কারণে কেউ এলে, তাঁকে আশ্রয় দিতে হবে। তাঁর দাবি, তিনদিনের মধ্যে বাংলাদেশের পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে তাহলে এক কোটির বেশি হিন্দু শরণার্থীকে গ্রহণ করার জন্য প্রস্তুত থাকুন। যার যেখানে জায়গা আছে, হিন্দু ভাইদের রাখার জন্য প্রস্তুত থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 4 =