শনিবার সন্ধে ৬টা থেকে উত্তর ও দক্ষিণ কলকাতায় বন্ধ মদের দোকান

শনিবার সন্ধে ৬টা থেকে দক্ষিণ ও উত্তর কলকাতার বেশ কিছু অংশে মদের দোকান ও বার বন্ধ থাকবে। হাওড়া ও ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের ভোটগ্রহণ শেষ হওয়া পর্যন্ত এই নির্দেশ বলবৎ থাকবে, এমনটাই জানানো হচ্ছে আবগারি দফতরের তরফ থেকে। কারণ, আগামী ২০ মে সোমবার রাজ্যে পঞ্চম দফার ভোটগ্রহণ। হাওড়া ও ব্যারাকপুর কেন্দ্রে ভোট। এর পাশাপাশি ওই দিন ভোট হবে হাওড়া ও ব্যারাকপুর ছাড়াও উলুবেড়িয়া, বনগাঁ, শ্রীরামপুর, হুগলি ও আরামবাগ কেন্দ্রেও।

যেহেতু হাওড়া ও ব্যারাকপুর কেন্দ্র কলকাতার সংলগ্ন তাই আবগারি দফতর কলকাতা উত্তর ও কলকাতা দক্ষিণ আবগারি ডিভিশনের সব বার এবং মদের দোকান শনিবার সন্ধে থেকে বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। ওই দুই কেন্দ্রে ভোটগ্রহণ পর্ব সমাধা হওয়ার পর বার ও দোকান খুলবে। আবগারি অফিসারেরা জানিয়েছেন, ভারতের নির্বাচন কমিশনের নির্দেশ মেনেই এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

এই প্রসঙ্গে আবগারি দফতরের এক আধিকারিক জানান, ‘হাওড়া ও উত্তর ২৪ পরগনার জেলাশাসকদের এবং কলকাতা উত্তর ও দক্ষিণ আবগারি ডিভিশনের আওতায় যে সব বার ও মদের দোকান পড়ে তাদের নির্দেশ দেওয়া হয়েছে শনিবার সন্ধে ৬টা থেকে মদ বিক্রি বন্ধ রাখতে। ২০ তারিখ যতক্ষণ ভোট চলবে, এই নির্দেশ বলবৎ থাকবে। আর এই নিষেধাজ্ঞা দমদম লোকসভা কেন্দ্রেও জারি থাকবে যেহেতু এটা ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের সংলগ্ন।

এখানে বলে রাখা শ্রেয়, কলকাতা দক্ষিণ আবগারি জেলার সীমানা হল বালিগঞ্জ, যোধপুর পার্ক, তারাতলা এবং ওয়াটগঞ্জ। ফলে এই সীমার মধ্যে যে সব বার ও মদের দোকান আছে তা বন্ধ থাকবে। আর কলকাতা উত্তর আবগারি জেলার মধ্যে পড়ে কাশীপুর, বেলেঘাটা, বৌবাজার, হেয়ার স্ট্রিট, এন্টালি, ট্যাংরা এবং মুচিপাড়া। এই এলাকার সব বার ও মদের দোকানও বন্ধ রাখতে হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 5 =