স্বরাষ্ট্রমন্ত্রক বিস্ফোরণে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে  মেল

অলোকেশ ভট্টাচার্য

 

হাসপাতাল, স্কুলের পর এবার স্বরাষ্ট্র মন্ত্রক বিস্ফোরণে উড়িয়ে দেওয়ার হুমকি। দিল্লি পুলিশের তরফে বুধবার জানানো হয়, নর্থ ব্লক উড়িয়ে দেওয়ার একটি হুমকি মেল এসে পৌঁছয় তাদের কাছে। আর এই হুমকি মেল আসতেই অমিত শাহের অফিসে পৌঁছ যায় দিল্লি পুলিশের বিশাল টিম। সঙ্গে যায় বম্ব স্কোয়াড এবং দমকলের ইঞ্জিন।

এদিকে দেশ জুড়ে এই মুহূর্তে চলছে ১৮তম লোকসভা নির্বাচন। অন্তিম লড়াই চলছে কেন্দ্রগুলিতে। পাঁচ দফা ভোট ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। আগামী শনিবার, ২৫ মে ষষ্ঠ পর্বের নির্বাচন রয়েছে। এই দফাতেই ভোট রয়েছে দিল্লির সবক’টি আসনে। তার আগে এই বোমা বিস্ফোরণের হুমকি ঘিরে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে রাজধানী শহরে।

উল্লেখ্য, বুধবার সন্ধ্যা ৬টা নাগাদ দিল্লিতে রোড-শো রয়েছে নরেন্দ্র মোদির। দ্বারকা এলাকায় একটা জনসভায় নির্বাচনী প্রচার করার কথা তাঁর। ফলে এমনিতেই আঁটসাঁট করা হয়েছিল দিল্লির নিরাপত্তা। তার মধ্যে এই বোমা বিস্ফোরণের হুমকি মেল নিয়ে শোরগোল।

অন্যদিকে, গত ১৬ এপ্রিল, নির্বাচন শুরু হওয়ার ঠিক আগে ভয়াবহ আগুন লেগে যায় স্বরাষ্ট্র মন্ত্রকের বিল্ডিংয়ে। জানা যায়, রাইসিনা হিলসে নর্থ ব্লকের স্বরাষ্ট্র মন্ত্রকের দ্বিতীয় তলে আগুন লেগে যায়। আইসি ডিভিশন অংশটি দাউ দাউ করে জ্বলতে থাকে। তবে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয় বলে খবর। একাধিক নথি ও আসবাবপত্র পুড়ে যায় ওই বিল্ডিংয়ের। কমপিউটার পুড়ে ছাই হয়ে যায় বলেও খবর। দুর্ঘটনার সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ভবনে ছিলেন না বলেই সূত্রে খবর। তবে কী ভাবে এত হাই সিকিউরিটি জোনে আগুন লাগল, তা নিয়ে ওঠে প্রশ্ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + 9 =