ধূপগুড়িকে মহকুমা করায় সিলমোহর মমতার

উপনির্বাচনের প্রচারে গিয়ে ধূপগুড়িকে মহকুমা করার প্রতিশ্রুতি দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর এবার সেই ঘোষণাতেই পড়ল সরকারি সিলমোহর। ধূপগুড়িকে মহকুমা করার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যাায়। সোমবার সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানান, ধূপগুড়ি ও বানারহাটের কিছু অংশ নিয়ে তৈরি হচ্ছে ধূপগুড়ি মহকুমা। এ নিয়ে যা প্রক্রিয়া তা চলছে বলেও জানান মুখ্যমন্ত্রী। সঙ্গে এও জানান, বিদেশ থেকে ফিরে এই বিষয়ে বাকি যা করার তা তিনি করবেন।

সদ্যসমাপ্ত ধূপগুড়ি উপনির্বাচনের প্রচারে গিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘আমি কথা দিলে তা রাখি, আমি কথা রাখার ছেলে। আমি দাবি শুনে বলতে পারতাম, আমি প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছি, ধুপগুড়ি মহকুমা হবে।’ সেক্ষেত্রে আগামী ৩১ ডিসেম্বরের মধ্যেই ধুপগুড়িকে মহকুমা হিসাবে ঘোষণা করা হবে বলেও প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি। এছাড়া ধূপগুড়ি হাসপাতাল, বিরুপাক খাল সংস্কার-সহ একাধিক প্রতিশ্রুতি দেন তৃণমূলের শীর্ষ নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই ঘোষণা নিয়ে প্রশ্ন তুলেছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর অভিযোগ ছিল, অভিষেক মডেল কোড অফ কন্ডাক্ট ভায়োলেশন করেছেন। শুভেন্দু প্রশ্ন তোলেন, ধূপগুড়িতে মহকুমা ঘোষণা করার তিনি কে? ধূপগুড়ি উপনির্বাচনের প্রচার মঞ্চে পৃথক মহকুমার প্রতিশ্রুতি গিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় গণতান্ত্রিক পরিকাঠামো বিরোধী আচরণ করেছেন বলেও মনে করেন শুভেন্দু অধিকারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + 20 =