আজ গুরুত্বপূর্ণ তিন শরিকের সঙ্গে বৈঠকে মমতা

সংসদের বাজেট অধিবেশনের আগে ইন্ডিয়ার গুরুত্বপূর্ণ তিন শরিকের সঙ্গে আজ দেখা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুম্বইয়ে এই সাক্ষাৎ নিছক সৌজন্যের নয় বলেই দাবি রাজনৈতিক মহলের। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে উদ্ধব ঠাকরে, শরদ পাওয়ার আর অখিলেশের বৈঠকের সম্ভাবনাকে এভাবেই দেখছে রাজনৈতিক মহল। কেন্দ্রের শাসক দলের বিরোধীতায় রাজনৈতিক কৌশল কী হতে পারে, তার আরও একটা পরিকল্পনা তৈরি হতে পারে এই সাক্ষাৎ পর্বে।

রাজনৈতিক বিশ্লেষকদের ধারনা, সংসদ অধিবেশনের আগে ইন্ডিয়া শরিকদের এই বৈঠক বেশ তাৎপর্যপূর্ণ। কারণ, আগামী ২২ জুলাই থেকে শুরু হচ্ছে বাজেট অধিবেশন। ১২ অগাস্ট পর্যন্ত চলবে এই অধিবেশন। জনবিরোধী নীতি নিয়ে কীভাবে মোদি সরকারের উপর চাপ তৈরি করা যায়, বৈঠকে তার কৌশল নিয়ে আলোচনা হতে পারে বলে খবর। আর ইন্ডিয়া-র মধ্যে কংগ্রেসকে সমদূরত্বে রেখে ঠাকরে-পাওয়ার-যাদব গোষ্ঠী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে জাতীয় রাজনীতির প্রেক্ষাপটে বারবার আলোচনা চালিয়েছেন। সংসদের বাজেট অধিবেশনে গুরুত্ব পেতে চলেছে -ডেপুটি স্পিকারের দাবিতে জোরদার সওয়াল। দ্রব্যমূল্য ইস্যুতে চেপে ধরা সরকারকে। বাজেটে সাধারণ মানুষের সমস্যা মেটাতে হবে। নিট-ইউজি পরীক্ষার রেশ। কেন্দ্রীয় এজেন্সির ভূমিকার পাশাপাশি সামনেই রয়েছে মহারাষ্ট্র বিধানসভার ভোট। সেখানে বিজেপির বিরুদ্ধে লড়াই তীব্র করতে হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় মুম্বই পৌছেছেন মমতা। সন্ধ্যায় শিল্পপতি মুকেশ আম্বানির সাথে দেখা হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। এরপর শুক্রবার মুকেশ আম্বানির পুত্র অনন্ত আম্বানির বিয়ের অনুষ্ঠানে যোগ দেবেন মমতা। তার আগে শুক্রবার বিকেল থেকে উদ্ধ্বব ঠাকরে, শারদ পাওয়ার ও অখিলেশ যাদবের সঙ্গে বৈঠকের সূচি রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − seven =