বঙ্গবাসীকে সুরক্ষিত থাকার বার্তা মমতা -শাহের

রেমালের দাপটে কতটা ক্ষয়ক্ষতি হবে, তা নিয়ে স্বাভাবিকভাবেই দুশ্চিন্তায় আমজনতা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কিংবা দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সকলেই উদ্বিগ্ন রেমালের দাপট নিয়ে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এনডিআরএফের ডিজি, প্রধানমন্ত্রীর প্রিন্সিপাল সেক্রেটারি, স্বরাষ্ট্রসচিব, ক্যাবিনেট সচিবদের সঙ্গে ইতিমধ্যেই বৈঠক করেছেন। নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রককে বিষয়টি দেখার জন্য। অন্যদিকে গত দু’দিন ধরে নবান্ন থেকে বিভিন্ন উদ্যোগ নেওয়া হচ্ছে। পুলিশ প্রশাসন থেকে বিভিন্ন দফতরের আধিকারিক রয়েছেন নজরদারিতে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও খবর নিচ্ছেন প্রতি মুহূর্তের।

এদিন সাইক্লোনের ল্যান্ডফল শুরু হতেই মমতা বন্দ্যোপাধ্যায় সকলকে নিরাপদে থাকার বার্তা দিয়ে লিখেছেন, ‘বাড়িতে থাকুন, সুরক্ষিত থাকুন। আমরা সবসময় আপনাদের জন্য আছি। আজ এবং সবসময়। এই ঝড়ও কেটে যাবে।’

অন্যদিকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রেমাল নিয়ে দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদের সঙ্গে কথা বলেন অমিত শাহ। তিনি তাঁর এক্স হ্যান্ডেলের পোস্টে জানান, পর্যাপ্ত এনডিআরএফ মোতায়েন করা হয়েছে। যুদ্ধকালীন পরিস্থিতির মতোই কাজ করছেন বিপর্যয় মোকাবিলা সঙ্গে যুক্ত সব কর্মীরা। মানুষদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। মানুষের যাতে প্রাণের কোনও ঝুঁকি না হয়, তার জন্য মোদী সরকারের তরফে প্রয়োজনীয় বন্দোবস্ত, পদক্ষেপ করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + thirteen =