আরজি কর কাণ্ডে দোষীদের ফাঁসি হোক চাইছেন মমতা

আরজি করের মহিলা চিকিৎসকের নির্মম হত্যাকাণ্ডের ১৬ দিন পার। কিন্তু কোথায় বিচার? আর তা নিয়েই এবার টিএমসিপির প্রতিষ্ঠা দিবসে মেয়ো রোডে সমাবেশ থেকে প্রশ্ন তুলে দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে তিনি এ দাবিও করেন, ধর্ষণের একমাত্র শাস্তি ফাঁসি। এদিন মমতা বলেন, আমাদের পুলিশ ১২ ঘণ্টার মধ্যে দোষীকে গ্রেফতার করেছিল। আমি বলেছিলাম ৭ দিনের মধ্যে দোষীদের ফাঁসি চেয়ে ছিলাম। এই মামলার সিবিআই তদন্ত করছে। ১৬ দিন হয়ে গেল এখনও দোষীরা শাস্তি পেল না। আর এরই রেশ ধরে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমোর বক্তব্য, ‘বিচার চাইতে হবে। বলতে হবে, বিচার চাই-বিচার চাই-জবাব দাও সিবিআই।’

খুব স্পষ্টভাবে ১০ দিনের মধ্যে আরজি কর কাণ্ডে দোষীর ফাঁসির দাবিতে সরব তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর দাবি, দোষীদের শাস্তি হওয়া খুবই প্রয়োজন। শুধু তাই নয়, এদিনের মঞ্চ থেকে কেন দোষীদের ফাঁসি হবে না সে প্রশ্নও এদিন তোলেন মমতা। তিনি সাফ জানান, আরজি কর কাণ্ড অত্যন্ত স্পর্শকাতর ঘটনা। অবিলম্বে দোষীদের ফাঁসি হওয়া দরকার। মমতা বলেন, আগামী ৭ দিনের মধ্যে বিধানসভায় তিনি অধিবেশন ডাকবেন। সেখান থেকে আগামী ১০ দিনের মধ্যে ধর্ষকদের শাস্তির বিল আনব। এই বিল পাশ করে রাজ্যপালের কাছে পাঠাব। আমি জানি রাজার পাঠ। রাজাবাবু কিছু করবে না। না করলে মেয়েরা রাজভবনে গিয়ে বসে থাকবেন ঘণ্টার পর ঘণ্টা। এই বিল সই করতে হবে। এরপরই মমতা এদিন এও জানান, ধর্ষকদের ফাঁসি চেয়ে শুক্রবার থেকে কলেজের গেটে গেটে আন্দোলন করবে ছাত্রছাত্রীরা। দোষীদের শাস্তির দাবিতে ব্লকে ব্লকে মহিলারা আন্দোলনে নামবেন।

শুধু আরজি কর-ই নয়, এদিন মমতার বক্তব্যে উঠে আসে কামদুনি প্রসঙ্গও। মমতা বলেন, কামদুনির কেসে ফাঁসি চেয়েছিলাম। হাইকোর্টের রায়ে দুজনের যাবজ্জীবন হয়। এখনও আমার কাছে ফাইল আসে যেখানে আর্জি জানানো হয়, ১০ বছর ১২ বছর হয়ে গিয়েছে তাদের ছেড়ে দেওয়া হোক। আমার প্রশ্ন যে ধর্ষণকারী, যা খুনী তাকে কেন ছেড়ে দেওয়া হবে? যাঁরা ধর্ষক তাদের একমাত্র শাস্তি ফাঁসি-ফাঁসি ফাঁসি আর কিছু না। এই একটা কাজে সব ঠাণ্ডা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + 2 =