নীতি আয়োগ বৈঠকে বক্তাদের তালিকায় এগিয়ে আনা হল মমতাকে

রাজ্যের নামের ইংরেজি আদ্যাক্ষর অনুযায়ী পশ্চিমবঙ্গের নাম আসার কথা ছিল একেবারে শেষ দিকে। যদিও রাষ্ট্রপতি ভবনে নীতি আয়োগের বৈঠকে শনিবার মমতা বন্দ্যোপাধ্যায়কে বক্তাদের তালিকায় একেবারে প্রথম দিকেই বক্তব্য রাখার সুযোগ দেওয়া হচ্ছে বলে সূত্রে খবর।

সূত্রের খবর, নীতি আয়োগের বৈঠকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বক্তব্য রাখার জন্য দশ মিনিট বরাদ্দ করা হয়েছে। বক্তাদের তালিকায় বিহারের পরই রয়েছে পশ্চিমবঙ্গের নাম। সব মিলিয়ে বক্তাদের তালিকায় সাত নম্বরে রয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ বেলা সাড়ে এগারোটার নাগাদ বক্তব্য রাখতে পারেন তিনি।

বিরোধী জোটের বেশিরভাগ মুখ্যমন্ত্রী নীতি আয়োগের বৈঠক বয়কট করলেও বৈঠকে অংশ নিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ তিনি অবশ্য জানিয়েছেন, শুধু পশ্চিমবঙ্গ নয়, বাজেটে বিরোধী শাসিত রাজ্যগুলির বঞ্চনার অভিযোগেও নীতি আয়োগের বৈঠকে সরব হবেন তিনি৷ পাশাপাশি রাজ্যের বকেয়া মেটানোর দাবিতেও সরব হবেন তিনি। একই সঙ্গে মুখ্যমন্ত্রী জানিয়ে রেখেছেন, যদি তাঁকে বক্তব্য রাখার যথাযথ সুযোগ দেওয়া না হয়, সেক্ষেত্রে বৈঠক ছেড়ে বেরিয়ে আসবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight − 1 =