মানিপালসিগনা হেলথ ইন্স্যুরেন্স ভারতে ১০,০০০ মহিলা উপদেষ্টা নিয়োগের প্রোগ্রাম চালু করল

মানিপালসিগনা হেলথ ইন্স্যুরেন্স, ভারতের হেলথ ইন্সুরেন্স কোম্পানিগুলির মধ্যে একটি যা স্বাস্থ্য বিমা উপদেষ্টা হিসাবে আরও মহিলাদের নিয়োগের উপর জোর দিয়েছে। কারণ, তাদের লক্ষ্য দেশব্যাপী নারী ক্ষমতায়নের ক্ষেত্রে এক বিশেষ ড্রাইভ চালু করার। এই প্রসঙ্গে সংস্থার তরফ থেকে দেশের বিভিন্ন রাজ্যে আর্থিক এবং স্বাস্থ্য বিমা প্রশিক্ষণের উদ্যোগ নিয়ে ভারত জুড়ে ১০,০০০ মহিলা উপদেষ্টাকে অন-বোর্ড করার পরিকল্পনাও নেওয়া হয়েছে।

এই প্রসঙ্গে বলে রাখা শ্রেয়, উদ্যোগটি শুরু করতে মানিপালসিগনা হেলথ ইন্স্যুরেন্স ২০২৪-এর ২২শে জুন,  পার্ক প্রাইম হোটেল কলকাতায় একটি মহিলা উপদেষ্টা প্রোগ্রাম ‘নয়ি শুরুয়াত, এক্সপার্ট কে সাথ’-এরও আয়োজন করছে এবং এর অংশ হিসাবে প্রায় ১,৫০০ মহিলা উপদেষ্টা নিয়োগ করার পরিকল্পনা করছে।

এই মহিলা উপদেষ্টা উদ্যোগের লক্ষ্য হল স্বাস্থ্য বিমা উপদেষ্টা হওয়ার জন্য মহিলাদের শিক্ষিত, প্রশিক্ষণ এবং ক্ষমতায়নের জন্য পরিকল্পিত একটি এন্ড-টু-এন্ড প্রশিক্ষণ, সহায়তা এবং সার্টিফিকেশন প্রোগ্রাম অফার করা। এই ইভেন্টে ইন্ডাস্ট্রি এক্সপার্টসরা উপস্থিত থাকবেন, যার মধ্যে স্বপ্না দেসাই, চিফ মার্কেটিং অফিসার এবং রোহিত মিতাল, ইস্ট জোনাল হেড, মানিপালসিগনা হেলথ ইন্স্যুরেন্স। এই ইভেন্টে তাদের ‘উইমেন অফ ওয়ান্ডার’ সেগমেন্টের মধ্যে দিয়ে নারী উপদেষ্টাদের ব্যতিক্রমী অবদান এবং সফল যাত্রাও তুলে ধরা হবে।

এই প্রসঙ্গে স্বপ্না দেসাই, মনিপালসিগনা হেলথ ইন্স্যুরেন্সের চিফ মার্কেটিং অফিসার জানান, ‘আমাদের দেশব্যাপী নারী উপদেষ্টা প্রোগ্রামেরে লক্ষ্য ১০,০০০ নারীদের স্বাস্থ্য বিমা উপদেষ্টা হিসেবে নিয়োগ করা। এই উদ্যোগটি বিমা ইন্ডাস্ট্রিতে নারীদের অনন্য শক্তি এবং প্রতিভাকে কাজে লাগানোর জন্য একটি বৃহত্তর দৃষ্টিভঙ্গির অংশ। মহিলারা তাদের পরিবারের স্বাস্থ্য রক্ষাকারী এবং তাদের পরিবারের সুস্থতা নিশ্চিত করে। এই উদ্যোগকে কেন্দ্রে রেখে, আমরা শুধুমাত্র বৈচিত্র্য এবং অন্তর্ভুক্তির প্রচারই করছি না বরং সেই সব নারীদের জন্য সুযোগও তৈরি করছি যারা সবেমাত্র তাদের কর্মজীবন শুরু করছেন বা যারা আবার শুরু করতে চাইছেন। আমরা নারীদের ক্ষমতায়নের জন্য নিবেদিত রয়েছি তাদের ভূমিকা পালনের জন্য প্রয়োজনীয় সম্পদ এবং সহায়তা প্রদান করে। আমাদের লক্ষ্য হল তাদের বিমা ইন্ডাস্ট্রিতে উল্লেখযোগ্য প্রভাব ফেলতে সাহায্য করা।’

একইসঙ্গে এও জানানো হয়েছে যে, এই উদ্যোগটি প্রোডাক্টের জ্ঞান, সেলস টেকনিক্স  এবং কাস্টমার সার্ভিস স্কিলস সহ স্বাস্থ্য বিমার বিভিন্ন দিক কভার করবে। লক্ষ্য হল এই নারীদের প্রয়োজনীয় দক্ষতা ও আত্মবিশ্বাসের সাথে ক্ষমতায়ন করা যাতে তাঁরা তাদেরকে নতুন ভাবে সমাজে তুলে ধরতে পারেন। একইসঙ্গে গড়তে পারেন এক সফল ও পরিপূর্ণ ক্যারিয়ারও।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − two =