অকারণ হয়রানি বন্ধে লালবাজারে হাজির মীনাক্ষী সহ বাম ছাত্র যুব সংগঠনের ৭ নেতানেত্রী

আরজি কর হাসপাতাল ভাঙচুর কাণ্ডে পুলিশের তলবে লালবাজারে হাজিরা দিলেন মীনাক্ষী মুখোপাধ্যায় সহ বাম ছাত্র যুব সংগঠনের সাত নেতানেত্রী। শনিবার প্রবল বৃষ্টির মাঝেই কলেজ স্ট্রিট থেকে মিছিল করে লালবাজারে হাজির হন মীনাক্ষী মুখোপাধ্যায়, কনিনীকা ঘোষরা। যদিও মিছিল আটকাতে বৌবাজারের মুখে ব্যারিকেড তৈরি করেছিল পুলিশ। তবে পুলিশের সঙ্গে কোনও সংঘাতের রাস্তায় যাননি বাম ছাত্র যুব সমর্থকরা৷ আইনজীবীদের সঙ্গে নিয়ে বেলা সাড়ে তিনটে নাগাদ লালবাজারে ঢোকেন মীনাক্ষীরা।

মীনাক্ষীরা লালবাজারে প্রবেশের পরেও বাইরে অপেক্ষা করতে থাকেন ডিওয়াইএফআই, এসএফআই-এর কর্মী সমর্থকরা। একটানা বৃষ্টির মধ্যে রাস্তার জমা জলের মধ্যেই দাঁড়িয়ে থাকেন তাঁরা। লালবাজারে ঢোকার আগে ডিওয়াইএফআই-এর রাজ্য সভানেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায় অভিযোগ করেন, আরজি করে ভাঙচুর কাণ্ডের রেশ ধরে তাঁদের কর্মী সমর্থকদের অকারণ হয়রান করছে পুলিশ। বিভিন্ন থানা থেকে বাম কর্মী,সমর্থকদের কাছে নোটিস পাঠানো হচ্ছে। অবিলম্বে এই হয়রানি বন্ধ করার দাবিও তাঁরা লালবাজারে গিয়ে জানাবেন বলে জানান মীনাক্ষী।

প্রসঙ্গত, গত ১৪ অগাস্ট রাতে আরজি কর হাসপাতালে ভাঙচুর চালায় উন্মত্ত জনতা। সেই ঘটনাতেই মীনাক্ষীদের তলব করে কলকাতা পুলিশ৷ পুলিশের পক্ষ থেকে যুক্তি দেওয়া হয়, ঘটনার সময় আজি কর হাসপাতালের বাইরে অবস্থান ধর্নায় ছিলেন মীনাক্ষী সহ বাম ছাত্র যুব নেতৃত্ব৷ এমন কি, ঘটনার পর দোষীদের চিহ্নিত করতে সোশ্যাল মিডিয়ায় পুলিশের পক্ষ থেকে যে সমস্ত ছবি পোস্ট করা হয়েছিল, সেখানেও বাম ছাত্র সংগঠনের পতাকা হাতে বেশ কয়েকজনকে দেখা গিয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + seven =