ভারী বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস জারি আবহাওয়া দফতরের

রবিবার সকাল পর্যন্ত কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে ৩০ থেকে ৪০ কিলোমিটার; সর্বোচ্চ ৫০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইবে বলে জানানো হল আলিপুর আবহাওয়া দফতর থেকে। সঙ্গে এও জানানো হয়েছে, দক্ষিণবঙ্গে শনিবার রাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বাঁকুড়া এবং পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর জেলাতে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির কমলা সর্তকতা জারি করা হয়েছে পূর্ব-পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, হুগলি, বীরভূম এবং পুরুলিয়া জেলায়। সেই সঙ্গে কলকাতা-সহ বাকি দক্ষিণবঙ্গের সব জেলাতেই ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

রবিবার দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলাতে ভারী বৃষ্টির সতর্কতা থাকবে। তবে বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা কমবে। বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমান এই জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা বেশি রয়েছে।

একদিকে অতি গভীর নিম্নচাপ, অন্যদিকে মৌসুমী অক্ষরেখা সক্রিয় গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। তার জেরে উত্তরবঙ্গে ভারী বৃষ্টি আর দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কাল থেকে কমবে বৃষ্টি। উত্তরবঙ্গে শনিবার রাতের মধ্যে ভারী বৃষ্টি হতে পারে মালদহ, উত্তর দিনাজপুর এবং দার্জিলিং জেলায়। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলায়। রবিবার বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা কমবে উত্তরবঙ্গেও। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 5 =