যান্ত্রিক গোলোযোগে মেট্রো বিভ্রাট, মানতে নারাজ কর্তৃপক্ষ

যান্ত্রিক গোলযোগের কারণে সাতসকালে মেট্রো বিভ্রাট। রবীন্দ্র সদন থেকে রবীন্দ্র সরোবর কিছুক্ষণের জন্য বন্ধ থাকে মেট্রো পরিষেবা। সূত্রে খবর, কালীঘাট মেট্রো স্টেশনের থার্ড লাইনে যান্ত্রিক গোলোযোগের কারণে আটকে যায় আপ লাইনের একটি রেক। এদিকে কলকাতা মেট্রোর তরফ থেকে দাবি করা হয়, ইনসুলেটরের সমস্যার জন্য ইমার্জেন্সি পাওয়ার ব্লক নেওয়া হয়েছে। সেই সব সমস্যা সমাধানের কাজ চলছে। আর তাতেবেশ কিছুক্ষণের জন্য মেট্রো চলে কবি সুভাষ থেকে মহানায়ক উত্তমকুমার পর্যন্ত । এই ঘটনার জেরে অফিস টাইমে চরম ভোগান্তিতে নিত্য যাত্রীরা। বর্তমানে রবীন্দ্র সরোবর থেকে যতীন দাস মেট্রো স্টেশন পর্যন্ত থার্ড লাইনে বিদ্যুৎ পরিষেবা বন্ধ রয়েছে। সে কারণে কবি সুভাষ থেকে মহানায়ক উত্তম কুমার এবং দক্ষিণেশ্বর থেকে ময়দান পর্যন্ত মেট্রো পরিষেবা চলছে।

এখন আগে পরের স্টেশনগুলিতে যাত্রীরা আটকে রয়েছেন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছেন মেট্রোর ইঞ্জিনিয়াররা।  মনে করা হচ্ছে মেরামত করতে সময় লাগে প্রায় তিন ঘণ্টা। যদিও কী কারণে মেট্রোর গোলমাল হয়েছে, তা স্পষ্ট করে বলেননি কর্তৃপক্ষ। এদিকে কলকাতা মেট্রো কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হচ্ছে, এদিনের ঘটনায় কোনও ট্রেন বাতিল করা হয়নি।

এমনিতেই গত কয়েকদিন ধরে পুজোর বাজার, পুজোর আগের প্রস্তুতির জন্য কলকাতার গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি রাস্তায় যানজট তৈরি হচ্ছে।  চিত্তরঞ্জন অ্যাভিনিউ, শ্যামাপ্রসাদ মুখার্জি রোড, হরিশ মুখার্জি রোড, এ পি সি রোড, এ জে সি বসু রোড, কলেজ স্ট্রিটে ঘণ্টার পর ঘণ্টা গাড়ির চাকা থমকে। আবার লোকাল ট্রেনগুলিতেও থিক থিকে ভিড়। পরিস্থিতি মারাত্মক জটিল। অফিসের জন্য রাস্তায় বেরিয়ে নিত্য নাকাল হচ্ছেন নিত্যযাত্রীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × three =