সাতসকালে কবি সুভাষ-দক্ষিণেশ্বর রুটে মেট্রো বিভ্রাট

শিবাশিস রায়

 

সাতসকালে কবি সুভাষ-দক্ষিণেশ্বর রুটে মেট্রো বিভ্রাট। বিভিন্ন স্টেশনে দীর্ঘক্ষণের জন্য দাঁড়িয়ে থাকে রেক, এমনটাই সূত্রের খবর। এর ফলে চরম সমস্যার মুখে পড়তে হয় নিত্যযাত্রীদের। এদিকে এই ঘটনায় মেট্রোর তরফ থেকে দাবি করা হয়, সিগন্যালিংয়ের সমস্যার জন্য সাময়িকভাবে মেট্রো লেটে চলছিল।

সূত্রের খবর, বৃহস্পতিবার সকালে ময়দান মেট্রো স্টেশনে বিদ্যুৎ বিভ্রাট হয়। এর ফলে অটোমেটেড সিগন্যাল পরিষেবাতে সমস্যা হয় এবং কিছুক্ষণের জন্য আপ এবং ডাউন দুই লাইনেই পরিষেবা থমকে যায়। পরে ম্যানুয়াল সিগন্যাল ব্যবস্থার মাধ্যমে পরিষেবা সচল করা হয়। এদিকে যাত্রীদের একাংশের দাবি, মেট্রো ধীর গতিতে চলছিল।

সূত্রে এ খবরও মিলেছে, এদিন সকাল ৭টা ৩৬ মিনিটে যে মেট্রোটি শহিদ ক্ষুদিরাম থেকে ছাড়ে তা রবীন্দ্র সদনে পৌঁছয় নির্ধারিত সময়ের অনেক পরে। এই প্রসঙ্গে কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, ‘ট্রেনগুলো একটু ধীরে চলছিল। কোনও সময় ট্রেন বন্ধ হয়নি। পাওয়ার ট্রিপের জন্য সিগন্যালিংয়ে সমস্যা হয়েছিল। আর সেই কারণে ট্রেন চলাচল ধীর গতিতে হচ্ছিল। ৮.৫০ নাগাদ পরিষেবা স্বাভাবিক হয়ে যায়।’

এদিকে মেট্রোর এই সমস্যার কারণে অনেকেই বিকল্প হিসেবে বাস নেন। ফলে বাসগুলিতে ছিল ঠাসা ভিড়। স্বাভাবিকভাবেই নাজেহাল কলেজ যাত্রী থেকে অফিসযাত্রীরা। এদিন বুদ্ধ পূর্ণিমা। সরকারি অফিস ছুটি থাকলেও একাধিক বেসরকারি অফিস খোলা। অনেকেই অফিসে যাওয়ার জন্য সকাল সকাল বেরিয়েছিলেন। কিন্তু, মেট্রো লেটে চলায় গন্তব্যে পৌঁছনোর ক্ষেত্রে অনেকেই সমস্যার মুখে পড়েন। যদিও বর্তমানে পরিষেবা স্বাভাবিক বলেই জানা যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × one =