মাইল ফলক স্পর্শ করল মেট্রো রাইড কলকাতা অ্যাপ

মেট্রো রাইড কলকাতা অ্যাপ স্পর্শ করল আরও একটি মাইলফলক। এ পর্যন্ত ৪.৭৯ লক্ষেরও বেশি অ্যান্ড্রয়েড এবং ৪৭০০ আইওএস ব্যবহারকারী এই অ্যাপটি ডাউনলোড করেছেন, এমটাই জানানো হচ্ছে কলকাতা মেট্রোর তরফ থেকে।
প্রসঙ্গত, সেন্টার ফর রেলওয়ে ইনফরমেশন সিস্টেমস (সিআরআইএস) দ্বারা তৈরি এই অ্যাপটি শুরু থেকেই ব্যবহারকারীদের মধ্যে জনপ্রিয়। মেট্রোর যাত্রীদের স্মার্ট কার্ড রিচার্জ করতে বা যে কোনও সময় যে কোনও জায়গা থেকে কিউআর কোড ভিত্তিক টিকিট বুক করার জন্য এই ধরনের একটি অ্যাপ তৈরি করার পরিকল্পনা করা হয়েছিল। এরপর যাত্রীদের সুবিধার্থে, ‘মেট্রো রাইড কলকাতা’ অ্যাপটি অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে গত ২০২২-এর ৫ মার্চ  এবং আইওএস প্ল্যাটফর্মে ২০২৪-এর মার্চ এই অ্যাপ চালু করা হয়।

কলকাতা মেট্রোর তরফ থেকে এও জানানো হয়েছে, ২০২৪-এর ১৩ মে পর্যন্ত  ৪.৭৯ লক্ষেরও বেশি অ্যান্ড্রয়েড ব্যবহারকারী গুগল প্লে স্টোর থেকে এই অ্যাপটি ডাউনলোড করেছেন এবং ৪৭০০ -রও বেশি আইওএস ব্যবহারকারী অ্যাপল স্টোর থেকে এই অ্যাপটি ডাউনলোড করেছেন। এই পরিসংখ্যানগুলি মেট্রো ব্যবহারকারীদের মধ্যে এই অ্যাপটির গ্রহণযোগ্যতা এবং জনপ্রিয়তার ইঙ্গিত দেয় বলেই মনে করছে মেট্রো কর্তৃপক্ষ। এই বিষয়ে আরও বেশি যাত্রীদের সচেতন করার জন্য, উত্তর-দক্ষিণ এবং পূর্ব-পশ্চিম মেট্রো স্টেশনগুলির প্ল্যাটফর্ম টেলিভিশনে এই অ্যাপটি কীভাবে ডাউনলোড এবং ব্যবহার করা যায় সে সম্পর্কে বিশেষ প্রচারমূলক চলচ্চিত্র দেখানো হচ্ছে। এছাড়াও এর আগে মেট্রোর কর্মীরা বিভিন্ন স্টেশনে গুগল প্লে স্টোর এবং অ্যাপল স্টোর থেকে এই অ্যাপটি কি ভাবে ডাউনলোড করা এবং ব্যবহারের পদ্ধতি দেখিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × five =