গান্ধি জয়ন্তীতে কম সংখ্যায় মিলবে মেট্রো

সোমবার গান্ধি জয়ন্তী। ছুটি প্রায় সব সেক্টরেই। ফলে অনেক কম মেট্রো চালানোর সিদ্ধান্ত নিয়েছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। সাধারণ দিনগুলিতে দক্ষিণেশ্বর-কবি সুভাষ লাইনে ২৮৮টি মেট্রো পরিষেবা চালু থাকে। আগামী সোমবার তা কমে যাবে ২৩৪টি পরিষেবায়। আপ-ডাউন মিলিয়ে ২৩৪টি মেট্রো ছুটবে ওই দিনে। একইসঙ্গে ইস্ট-ওয়েস্ট মেট্রো লাইনেও অনেক কম মেট্রো চলাচল করবে। সাধারণ দিনগুলিতে যেখানে আপ-ডাউন মিলিয়ে ১০৬টি মেট্রো চলাচল করে সেক্টর ফাইভ-শিয়ালদহ স্টেশনে, সেখানে ৯০টি মেট্রো চালানো হবে আগামী রবিবার। জোকা-তারাতলা রুটে কোনও মেট্রো চলবে না ওই দিন।

দক্ষিণেশ্বর-কবি সুভাষ লাইনে আপ ও ডাউন উভয় দিকেই ১১৭টি করে মেট্রো পরিষেবা চালু থাকবে সারাদিনে। অন্যদিকে ইস্ট ওয়েস্ট মেট্রো লাইনে আপ ও ডাউনে ৪৫টি করে মেট্রো পরিষেবা পাওয়া যাবে। তবে প্রথম মেট্রো ও শেষ মেট্রোর সময়ের ক্ষেত্রে কোনও বদল হবে না। দক্ষিণেশ্বর-কবি সুভাষ ও সেক্টর ফাইভ-শিয়ালদহ উভয় রুটেই স্বাভাবিক সময়সূচি অনুসারে প্রথম মেট্রো ও শেষ মেট্রো চলবে।

 

দিনের প্রথম মেট্রো-

সকাল ৬টা ৫০ মিনিটে দমদম থেকে কবি সুভাষ (অপরিবর্তিত)

সকাল ৭ টায় দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ (অপরিবর্তিত) অন্যদিকে কবি সুভাষ থেকে প্রথম মেট্রো  সকাল ৬ টা ৫০ মিনিটে কবি সুভাষ থেকে দমদম (অপরিবর্তিত)

৬টা ৫৫ মিনিটে দমদম থেকে দক্ষিণেশ্বর (অপরিবর্তিত)

দিনের শেষ মেট্রো

রাত ৯ টা ২৮ মিনিটে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ (অপরিবর্তিত)

রাত ৯টা ৩০ মিনিটে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর (অপরিবর্তিত)

রাত ৯ টা ৪০ মিনিটে দমদম থেকে কবি সুভাষ (অপরিবর্তিত)

রাত ৯ টা ৪০ মিনিটে কবি সুভাষ থেকে দমদম (অপরিবর্তিত)

এদিকে ইস্ট-ওয়েস্ট মেট্রো লাইনেও শিয়ালদহ থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫৫ মিনিটে এবং সেক্টর ফাইভ থেকে ছাড়বে সকাল ৭টায়। অন্যদিকে শেষ মেট্রো শিয়ালদহ থেকে ছাড়বে রাত ৯টা ৩৫ মিনিটে এবং সেক্টর ফাইভ থেকে ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে।

তবে পার্পল লাইনে অর্থাৎ জোকা-তারাতলা লাইনে এদিন মেট্রো পরিষেবা মিলবে না বলেই জানিয়েছেন কলকাতা মেট্রোর জনসংযোগকারী আধিকারিক কৌশিক মিত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + 9 =