জন্মাষ্টমীতে কম চলবে মেট্রো

আগামী সোমবার জন্মাষ্টমী উপলক্ষে কম চলবে কলকাতা মেট্রো। কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে জানা গিয়েছে, সোমবার দক্ষিণেশ্বর-কবি সুভাষ লাইনে স্বাভাবিকের চেয়ে ৫৪টি মেট্রো কম চলবে। এছাড়া, হাওড়া ময়দান-এসপ্ল্যানেড এবং সল্টলেক সেক্টর ফাইভ-শিয়ালদহ লাইনেও ওই দিন মেট্রোর সংখ্যা কম করা হয়েছে।

মেট্রোর কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার জন্মাষ্টমী উপলক্ষে দক্ষিণেশ্বর-কবি সুভাষ লাইনে আপ-ডাউন মিলিয়ে ২৩৪টি মেট্রো চালানো হবে। অন্যান্য দিন ওই লাইনে ২৮৮টি মেট্রো চলে। তবে মেট্রোর সংখ্যা কমলেও প্রথম এবং শেষ মেট্রোর সময় অপরিবর্তিত রাখা হয়েছে। ওই দিন দমদম থেকে কবি সুভাষগামী এবং কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫০ মিনিটে। দমদম থেকে দক্ষিণেশ্বরের প্রথম মেট্রো ছাড়বে ৬টা ৫৫ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের মেট্রো ছাড়বে সকাল ৭টায়।

কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ৯টায়। দমদম থেকে শেষ মেট্রো ৯টা ৪০ মিনিটে ছাড়বে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী শেষ মেট্রো ৯টা ২৮ মিনিটে ও দমদম থেকে কবি সুভাষের শেষ মেট্রো ৯টা ৪০ মিনিটে ছাড়বে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। কবি সুভাষ এবং দমদমের মধ্যে রাতের বিশেষ মেট্রো চলবে ১০টা ৪০ মিনিটে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − twelve =