দক্ষিণ-পূর্ব এবং পূর্ব রেলের সঙ্গে পর্যালোচনা বৈঠকে রেল প্রতিমন্ত্রী দর্শনা জারদোশ

দক্ষিণ-পূর্ব রেল এবং পূর্ব রেলের কাজকর্ম পর্যালোচনার জন্য এক উচ্চ পর্যায়ের বৈঠক দুই রেলের শীর্ষ আধিকারিক সহ অন্য়ান্য আধিকারিকদের সঙ্গে কলকাতার ফেয়ারলি প্লেসে এক বৈঠক করলেন রেল ও বস্ত্র প্রতিমন্ত্রী দর্শনা জারদোশ। শনিবারের এই বৈঠকে এই দক্ষিণ-পূর্ব রেলের জেনারেল ম্যানেজার অনিল কুমার মিশ্র, পূর্ব রেলের অতিরিক্ত জেনারেল ম্যানেজার সুমিত সরকার এবং দক্ষিণ-পূর্ব রেলের অন্যান্য আধিকারিকেরাও উপস্থিত ছিলেন।

এই বৈঠকে রেল ও বস্ত্র প্রতিমন্ত্রী দর্শনা জারদোশ বিভিন্ন প্রকল্পের বিষয়ে বিস্তারিত আলোচনা করেন এবং নতুন লাইন, ডবল লাইন, তৃতীয় লাইন, সেতুর ওপর দিয়ে যাওয়া রাস্তা, যাত্রী স্বাচ্ছন্দ্য ইত্যাদি প্রকল্পের কাজ সময়মতো শেষ করার ওপর বিশেষ জোরও দেন। এদিনের এই বৈঠকে যাত্রী নিরাপত্তা ও নিরাপত্তার বিষয়েও আলোচনা হয়। এরই পাশাপাশি দক্ষিণ-পূর্ব এবং পূর্ব রেলের অমৃত ভারত স্টেশন প্রকল্পের আওতায় থাকা কাজের অগ্রগতি নিয়েও এদিনের বৈঠকে পর্যালোচনা করেন।

এদিনের এই বৈঠকে দক্ষিণ-পূর্ব রেলের জেনারেল ম্যানেজার অনিল কুমার মিশ্র দক্ষিণ পূর্ব রেলের বিভিন্ন উন্নয়নমূলক উদ্যোগের কথা জানান। একইসঙ্গে জানান, চলমান প্রকল্পগুলির অগ্রগতি, পণ্য পরিবহণ বৃদ্ধি, স্টেশনগুলির পুনরুন্নয়ন, নতুন ট্রেন চালু করা, যাত্রীদের জন্য নিরাপত্তা ব্যবস্থা এবং পরিবেশ-বান্ধব ব্যবস্থা গড়ে তোলা হচ্ছে সে ব্যাপারেও। এরই পাশাপাশি তিনি দক্ষিণ-পূর্ব রেলের নিরাপত্তা সংক্রান্ত কাজের অগ্রগতি এবং বিভিন্ন স্টেশনে অতিরিক্ত যাত্রী স্বাচ্ছন্দ্য সংক্রান্ত কাজের অগ্রগতি সম্পর্কেও অবহিত করেন। সঙ্গে এও জানান, যাত্রী ও পর্যটকদের সুবিধার্থে দক্ষিণ-পূর্ব রেলের পক্ষ থেকে চারটি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন চালানো হচ্ছে।

এদিকে এদিনের এই বৈঠকে পূর্ব রেলের অতিরিক্ত জেনারেল ম্যানেজার সুমিত সরকার পূর্ব রেলের কর্মক্ষমতা, নিরাপত্তা উদ্যোগ, ট্রাফিক প্যাটার্ন, লোডিং, উদ্ভূত রাজস্ব, পরিবেশ সংরক্ষণ উদ্যোগ, যাত্রীদের সুযোগ-সুবিধা সম্পর্কে বিভিন্ন পরিসংখ্যান তুলে ধরেন। এদিনের এই বৈঠকে রেল ও বস্ত্র প্রতিমন্ত্রী দর্শনা জারদোশ রেলের কিছু উন্নতি করার পরামর্শ দেন এবং দক্ষিণ-পূর্ব রেল ও পূর্ব রেলের সার্বিক কাজের প্রশংসাও করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + 15 =