বসিরহাটের প্রার্থীর সঙ্গে ফোনালাপে এক বড় বার্তা দিয়ে রাখলেন মোদি

সন্দেশখালির নির্যাতিতা রেখা পাত্রকে লোকসভা ভোটে বসিরহাট আসনে প্রার্থী করেছে বিজেপি। রবিবার তাঁর নাম প্রার্থী হিসাবে ঘোষণা করা হয়। এর ৪৮ ঘণ্টার মধ্যে রেখাকে ফোন করে কথা বলতে দেখা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। ফোনে রেখাকে ‘শক্তি স্বরূপা’ বলে সম্বোধনও করেন প্রধানমন্ত্রী। সঙ্গে জানান শুভেচ্ছাও। মোদির সঙ্গে কথোপকথনে রেখা পাত্র তাঁকে ধন্যবাদ জানান প্রার্থী করার জন্য। একইসঙ্গে আর্জি সন্দেশখালির মা-বোনেরা যাতে স্বাধীনভাবে ভোট দিতে পারেন। সূত্রে খবর, ফোনে মোদি তাঁকে জিজ্ঞাসা করেন আপনার প্রার্থী হয়ে কেমন লাগছে? প্রত্যুত্তরে রেখা জানান, ভালো লাগছে। সন্দেশখালির গ্রামীণ মহিলাদের মধ্যে থেকে একজনকে প্রার্থী করার জন্য মোদিকে ধন্যবাদ জানান তিনি। সঙ্গে সংযোজন, ‘আপনার আশীর্বাদের হাত আমাদের মাথার উপর রয়েছে। আমাদের সন্দেশখালির মা-বোনদের কাছে আপনি ভগবানের মতো।’ প্রধানমন্ত্রীও তাঁকে আশ্বস্ত করেন, রেখার উদ্বেগের কথা নির্বাচন কমিশনের দরবারে পৌঁছে যাবে এবং কমিশন নিশ্চয়ই প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনে কথোপকথনের সময়ে মোদিকে ভগবান রামের সঙ্গে তুলনা করেন রেখা। মোদীর আশীর্বাদ চান বসিরহাটের বিজেপির প্রার্থী। জবাবে প্রধানমন্ত্রী বলেন, আপনার মতো মা বোনের হাত আমার মাথায় রয়েছে। নইলে আমি একা তো কিছুই নই। মোদির কথায়, রেখাজি আপনিই শক্তি, আপনিই দুর্গা। বাংলায় শক্তির আরাধনা হয়। আপনিই সেই শক্তি। কত বড় সাহস আপনি দেখিয়েছেন, জানেন না। আপনার কারণেই এক দুর্বৃত্ত গ্রেফতার হয়েছে। অন্যায়ের বিরুদ্ধে আপনি লড়াই করেছেন। গোটা দেশ আপনার জন্য গর্ব করছে।

শুধু তাই নয়, এদিন প্রধানমন্ত্রী আসন্ন লোকসভা নির্বাচনের জন্য রেখার ভোট প্রচার কেমন চলছে, সেই সব বিষয়ে খোঁজখবর নেন রেখা পাত্রের থেকে। তারই উত্তরে  এলাকায় যে বিজেপির জন্য আমজনতার সমর্থন বেড়েছে, প্রধানমন্ত্রীর কাছে সে কথাও তুলে ধরেন বসিরহাটের এই বিজেপি প্রার্থী। উল্লেখ্য, যে সন্দেশাখালি ঘিরে উত্তপ্ত হয়েছে বাংলা তথা গোটা দেশের রাজনীতি, সেই সন্দেশখালির অন্যতম প্রতিবাদী মুখ হলেন রেখা পাত্র। প্রধানমন্ত্রী মোদি রেখাকে এও বলেন, ‘আপনার যে আত্মবিশ্বাস রয়েছে, আমি নিশ্চিত আপনি ঠিক দিল্লিতে পৌঁছাবেন। আপনি নিশ্চয়ই নির্বাচনে জিতে আসবেন।’ রেখা জানালেন, প্রায় মিনিট পনেরো প্রধানমন্ত্রী কথা বলেন তাঁর সঙ্গে।

বসিরহাট লোকসভা কেন্দ্র থেকে রেখার নাম বিজেপির প্রার্থী হিসেবে ঘোষণার পর বসিরহাটের পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত জানতে চান নমো। উত্তরে রেখা জানান, বলেন, ‘শুধু সন্দেশখালিই নয়, গোটা বসিরহাট লোকসভা কেন্দ্রের মা-বোনেরা অত্যাচারিত হয়েছেন বিগত দিনগুলিতে।’ সন্দেশখালির অভিযুক্তদের যাতে কঠোর সাজা হয়, প্রধানমন্ত্রীর কাছে সেই কথাও বলেন রেখা।

রেখাকে প্রধানমন্ত্রীর এই ফোনের অডিও এদিন সরাসরি সম্প্রচারিত হয়েছে। এই ঘটনা থেকে এটাও স্পষ্ট, অন্য রাজনৈতিক দলের সঙ্গে বিজেপির ফারাকও। কতটা সুপরিকল্পনা থাকলে এতটা সময় দিয়ে এক জন প্রার্থীর সঙ্গে কথা বলতে পারেন জাতীয় দলের প্রধান। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, সন্দেশখালির এক নির্যাতিতাকে বসিরহাটে প্রার্থী করা এবং তাঁর সঙ্গে প্রধানমন্ত্রীর ফোনে কথোপকথন একেবারেই কৌশলগত। এর মধ্যে দিয়ে  সন্দেশখালিকে সামনে রেখে বাংলার গ্রাম গঞ্চে মহিলা ভোটকে বিজেপির অনুকূলে টানতে চাইছেন মোদি-শাহ। এর পাশাপাশি গোটা দেশকেও দেখাতে চাইছেন মহিলাদের ক্ষমতায়নে বিজেপি কতটা আগ্রহী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 4 =