বাংলা থেকেই লোকসভা নির্বাচনী প্রচারে মোদি

মার্চের শুরুতেই বঙ্গ সফরে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৷ বঙ্গ স্যাফ্রন ব্রিগেড সূত্রে খবর, আগামী ১ মার্চ আরামবাগে সভা করবেন মোদি ৷ এরপর ৬ তারিখ বারাসতে সভা করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর ৷ সন্দেশখালি ইস্যুকে হাতিয়ার করে বারাসতে মহিলা ন্যায় সমাবেশের আয়োজন করতে চলেছে বঙ্গ বিজেপি। আর সেই সমাবেশেই বক্তব্য রাখবেন মোদি এমনাটই জানানো হচ্ছে বঙ্গ বিজেপির তরফ থেকে। বিগত নির্বাচনগুলিতে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস মহিলাদের একটা বড় অংশের সমর্থন পেয়েছে। মহিলাদের সমর্থন না পেলে যে আগামী লোকসভা নির্বাচনে ভাল ফল করা কার্যত অসম্ভব সে কথা মাথায় রেখেই এবার মহিলা ন্যায় সমাবেশের মাধ্যমে খোদ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বারাসতের মাটিতে হাজির করানো মহিলাদের পাশে থাকার বঙ্গ বিজেপির কৌশল বলেই মনে করছে রাজনৈতিক মহল ।

এর পাশাপাশি ২ মার্চ কৃষ্ণনগরেও জনসভা করতে পারেন মোদি। খবর বিজেপি সূত্রে। তেমনটা হলে মার্চের প্রথম সপ্তাহেই বাংলায় তিন তিনটি সভা করার কথা নরেন্দ্র মোদির ৷

এদিকে গত শনিবার দিল্লিতে বিজেপির দু’দিনের রাষ্ট্রীয় অধিবেশনের আয়োজন করা হয়েছিল। বাংলার নেতৃত্বের সঙ্গে আলোচনা করে বারাসতে মহিলা সমাবেশের সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় নেতৃত্ব বলেই খবর বিজেপি সূত্রের। প্রথমে ঠিক হয়, আগামী ৭ মার্চ বারাসতে বিজেপির দলীয় সভায় উপস্থিত থাকবেন নরেন্দ্র মোদি। পরবর্তীকাল এক দিন এগিয়ে আনা হয় সেই সভা।

সন্দেশখালি ইস্যুতে গত কয়েকদিন ধরেই উত্তপ্ত রাজ্য রাজনীতি। সন্দেশখালির আঁচ গিয়ে পড়েছে দিল্লিতেও। দু’দিনের বিজেপির রাষ্ট্রীয় অধিবেশনে রাজনৈতিক প্রস্তাব পেশ করার সময় রাজনাথ সিং-এর মুখে উঠে এসেছে সন্দেশখালির মহিলাদের উপর অত্যাচারের অভিযোগ প্রসঙ্গ। এই প্রেক্ষাপটে এবার প্রধানমন্ত্রীকে বঙ্গ সফরে এনে লোকসভা নির্বাচনে মহিলাদের মন পেতে এখন মরিয়া বঙ্গ পদ্ম শিবির বলে মত রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের। সন্দেশখালির ঘটনাকে হাতিয়ার করে বিজেপির মহিলা মোর্চা তারাও রাজ্যজুড়ে মহিলা সুরক্ষা ইস্যুকে সামনে রেখে বিশেষ প্রচারে নামতে চলেছে বলে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − 13 =