বিটুবি ক্ষেত্রে নেক্সট ডে ডেলিভারি পরিষেবার সাথে কুইক কমার্সের সুবিধা লঞ্চ করলো মোগলিক্স

মোগলিক্স, শীর্ষস্থানীয় বিটুবি ই-কমার্স প্ল্যাটফর্ম, বিটুবি ল্যান্ডস্কেপে একটি যুগান্তকারী নাম। এবার তারা তাদের নেক্সট-ডে ডেলিভারি পরিষেবার সঙ্গে কুইক কমার্সের সুবিধাও লঞ্চ করার কথা ঘোষণা করলো। এই পরিষেবাটি ভারতের বারোটি প্রধান শহরে বর্তমান রয়েছে এবং আগামী ছয় থেকে বারো মাসে চল্লিশটি শহরের জন্য করিডোর সম্প্রসারণের পরিকল্পনা রয়েছে।

মোগলিক্স-এর এনডিডি পরিষেবা হল ব্যবসার পরিবর্তিত চাহিদার প্রত্যক্ষ প্রতিক্রিয়া, বিশেষ করে ছোট এবং মাঝারি আকারের সংস্থাগুলি, যারা মূলত শিল্প প্রোডাক্টের দ্রুত ডেলিভারির উপর নির্ভর করে।  সরবরাহ চেইনের বাধা কমানো এবং প্রযুক্তির প্রয়োগের মাধ্যমে, মোগলিক্স কোম্পানিগুলিকে উৎপাদনশীলতা উন্নত করতে এবং ক্রিয়াকলাপকে স্ট্রিমলাইন করতে সক্ষম করছে।

এই উদ্যোগের মাধ্যমে, মোগলিক্স বিটুবি সেক্টরে দীর্ঘ ডেলিভারি সময়কাল-এর মতো একটি জটিল ক্ষেত্রে সমাধান করছে বলে সংস্থার তরফ থেকে দাবি করা হচ্ছে।  মোগলিক্স গ্রাহকের প্রত্যাশা পরিবর্তন করছে এবং ৭২-৯৬ ঘন্টার শিল্প মান থেকে ডেলিভারি টাইমলাইন কেটে দক্ষতার জন্য একটি নতুন বার তৈরি করছে যা স্বাভাবিকভাবে  ১২-২৪ ঘণ্টার। আগামী মাসগুলিতে, এনডিডি পরিষেবাটি চল্লিশটি শহরে ১০,০০০ স্টক কিপিং ইউনিট অন্তর্ভুক্ত করবে।  এই দ্রুত সম্প্রসারণ ভারতের দ্রুত বাণিজ্য বাজারে ক্রমবর্ধমান চাহিদার ফলস্বরূপ, যা ২০২৫ সালের মধ্যে মার্কিন ডলার ৫.৫ বিলিয়ন মূল্যায়নে উন্নীত হবে বলে আশা করা হচ্ছে।

রাহুল গর্গ, প্রতিষ্ঠাতা এবং সিইও, মোগলিক্স এই প্রসঙ্গে জানান,  ‘মোগলিক্স, ডেটা আমাদের উদ্ভাবনকে চালিত করে।  আমাদের বিশ্লেষণে দেখা গেছে যে আমাদের ২৫ শতাংশ অর্ডার ১২টি প্রধান আরবান কেন্দ্র থেকে আসে, যেখানে বৃদ্ধির হার জাতীয় গড়কে ছাড়িয়ে যায়, কিন্তু রূপান্তরের হার কম ছিল।  এই অন্তর্দৃষ্টি আমাদের নেক্সট-ডে ডেলিভারি পরিষেবা বিকাশ করতে পরিচালিত করে।  এটা শুধু দ্রুত ডেলিভারির চেয়ে বেশি;  এটি বিটুবি ই-কমার্স অভিজ্ঞতাকে রূপান্তরিত করার বিষয়ে। এই পরিষেবাটি অগ্রগামী করে, আমরা একটি নতুন শিল্প মান নির্ধারণ করছি এবং ভারতের শিল্প খাতের দক্ষতা বাড়াচ্ছি।  ‘বিকশিত ভারত’ দৃষ্টিভঙ্গিকে সমর্থন করে, আমাদের ফোকাস হল নতুনত্ব, গতি এবং গ্রাহককেন্দ্রিকতার সাথে সরবরাহ চেইন এবং ক্রয় প্রক্রিয়াগুলিকে রূপান্তরিত করার দিকে।’

একইসঙ্গে রাহুল গর্গ এও জানান, পরের দিনের ডেলিভারির প্রতিশ্রুতি পূরণ করতে, মোগলিক্স একটি ব্যাপক অপারেশনাল ওভারহল গ্রহণ করেছে।  অভ্যন্তরীণ প্রক্রিয়াগুলিকে স্ট্রিমলাইন করার মাধ্যমে, সরবরাহকারীদের সাথে শক্তিশালী অংশীদারিত্ব গড়ে তোলার মাধ্যমে এবং অত্যাধুনিক প্রযুক্তিতে বিনিয়োগ করে, এটি গতি এবং দক্ষতার জন্য তার সরবরাহ চেইনকে অপ্টিমাইজ করেছে।  চাহিদার পূর্বাভাস, রুট অপ্টিমাইজেশান এবং রিয়েল-টাইম ট্র্যাকিংয়ের জন্য উন্নত সিস্টেমের সাথে মিলিত একটি ডেডিকেটেড লজিস্টিক দল এই মাইলফলক অর্জনে সহায়ক ভূমিকা পালন করেছে।  এই কৌশলগত পদ্ধতি মোগ্লিক্সকে উল্লেখযোগ্যভাবে ডেলিভারির সময় কমাতে, গ্রাহকের সন্তুষ্টি বাড়াতে এবং বিটুবি ই-কমার্সের জন্য একটি নতুন শিল্প মান নির্ধারণ করতে সক্ষম করেছে। উৎপাদনশীলতা এবং দক্ষতা বাড়াতে মোগলিক্স এই বৈশিষ্ট্যটি বৃহত্তর ব্যবসায় সম্প্রসারণ করতে প্রতিশ্রুতিবদ্ধ।  বিশ্বব্যাপী বিটুবি  ই-কমার্সে অগ্রণী, মোগলিক্স অতুলনীয় মূল্য প্রদান করে যা বিটুবি শিল্পের সম্প্রসারণ এবং দক্ষতাকে চালিত করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 1 =