ডেঙ্গি নিয়ে উত্তাল হতে পারে সোমবারের বিধানসভা অধিবেশন

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতিকে সামনে রেখে উত্তাল হয়েছিল বিধানসভার অধিবেশন। সূত্রে খবর, সোমবারও সেই একই বিষয় নিয়ে সরব হতে চলেছে বিরোধীরা। সোমবার সকাল ৯টায় বিধানসভায় ডেঙ্গি নিয়ে আলোচনা চেয়ে মুলতুবি প্রস্তাব জমা দিতে পারেন বিজেপি বিধায়করা। এরপর দুপুর ১২টা নাগাদ প্রশ্নোত্তর পর্বের পরে এই প্রস্তাব পড়তে চাইতে পারেন বিজেপি বিধায়করা। সূত্রের দাবি, বিজেপির তরফে এ নিয়ে আলোচনাপর্ব চাওয়া হতে পারে। কিন্তু তাতে যদি অনুমতি না পাওয়া যায় তা হলে প্রতিবাদে সরব হবেন তাঁরা।

গতবারের তুলনায় এবার জুলাইয়েই তার মারণ ক্ষমতা দেখাতে শুরু করেছে ডেঙ্গি। এই বছর কলকাতার সঙ্গে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ডেঙ্গির প্রকোপ বাড়ছে। সূত্রের খবর, ইতিমধ্যেই ৭ জন মারা গিয়েছেন ডেঙ্গিতে। যদিও সরকারিভাবে এই সংখ্যা কত, তা এখনও স্পষ্ট নয়। এই পরিস্থিতিতে ডেঙ্গি নিয়ে সরকারের কাছে জবাব চাইতে পারে বিরোধীরা।

এমনও শোনা যাচ্ছে, অধিবেশনের পর বিধানসভার মূল গেটের বাইরে রাস্তাতে মশারি বিতরণ করবেন শুভেন্দু অধিকারীরা। গাড়ি চালক, পথ চলতি মানুষদের সেই মশারি দেওয়ার কথা। রবিবারই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, ‘স্বাস্থ্যমন্ত্রী ঘুমোচ্ছেন। তাই এই অবস্থা। ফেব্রুয়ারি থেকে সেপ্টেম্বর অবধি ডেঙ্গি মোকাবিলায় প্রস্তুতি চলে। এবার কোনও প্রস্তুতিই নেই।’ বিজেপির পরিষদীয় দল সূত্রে খবর, এখনও অবধি যা পরিকল্পনা তাতে অধিবেশনে বিজেপির বক্তা হিসাবে চার মহিলা বিধায়ক থাকবেন। থাকবেন শুভেন্দু অধিকারী এবং হিরণও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × four =