প্রাথমিক নিয়োগ দুর্নীতিতে মামলায় পাহাড় প্রমাণ নথি সিবিআই-এর হাতে

প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই-এর হাতে এবার পাহাড় প্রমাণ নথি। কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থার তরফ থেকে এমনটাই দাবি করা হচ্ছে। সূত্রের খবর, পর্ষদে তল্লাশি চালিয়ে ৬টি হার্ড ডিস্ক হাতে পেয়েছেন সিবিআই আধিকারিকরা। আর তাতেই রয়েছে ডিজিটাইজ মেধা তালিকা থেকে নিয়োগ তালিকা।

সূত্রের খবর, এপিসি ভবনে অভিযান চালিয়ে এই ‘তথ্য ভাণ্ডার’ হাতে পেয়েছেন গোয়েন্দারা। ২০১৪ সালের টেটের সব নিয়োগের নথিও হাতে পেয়ে গিয়েছেন গোয়েন্দারা। ডিজিটাল ওএমআর শিটও খুঁজে পেয়েছেন তাঁরা। বস্তুত, কয়েকদিন আগে আদালত সিবিআই-এর কাছ থেকে ডিজিটাল ওএমআর শিটের কপি চেয়েছিল। সেই সময় যদিও এজেন্সি তা দিতে পারেনি। তবে সূত্রের খবর, এখন প্রাথমিক শিক্ষা পর্ষদে যে অভিযান চালায় সিবিআই সেখান থেকে ছ’টি হার্ডডিস্ক উদ্ধার করেছে। ফলে প্রাথমিক নিয়োগ দুর্নীতির তদন্তে কার্যত ‘টার্নিং পয়েন্টে’ দাঁড়িয়ে সিবিআই।

প্রসঙ্গত, প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় আসল ওএমআর শিট নষ্ট করে দেওয়ার অভিযোগ উঠেছিল। ফলে ভরসা এই ডিজিটাল ওএমআর শিটগুলোই। জানা যাচ্ছে, এই ওএমআর শিটের উপর ভরসা করেই সিবিআই তদন্ত আরও এগিয়ে নিয়ে যেতে পারে। কোর্টেও পেশ করা হতে পারে এই নথি।

এ প্রসঙ্গে আইনজীবী তথা প্রাক্তন সিপিএম সাংসদ বিকাশ রঞ্জন ভট্টাচার্য বলেন, ‘আমরা তো বহুদিন ধরে বলছি সঠিকভাবে তদন্ত করলে সকল তথ্য প্রকাশ্যে আসবে। এই তথ্যের সামনে এলেই বোঝা যাবে গোটা নিয়োগ প্রক্রিয়াকেই পরিকল্পনা করে দুর্নীতিতে ভরিয়ে দেওয়া হয়েছে।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + twelve =