মুথুট ফিনকর্প লিমিটেড ২৫০ কোটি টাকা সংগ্রহের লক্ষ্যে XVII ট্রাঞ্চ II সিরিজের এনসিডি ঘোষণা

১৫ অক্টোবর, ২০২৪: মুথুট ফিনকর্প লিমিটেড  ১৩৭ বছরের পুরনো মুথুট পাপ্পাচান গ্রুপের (মুথুট ব্লু) ফ্ল্যাগশিপ প্রতিষ্ঠান, XVII ট্রাঞ্চ II সিরিজের সুরক্ষিত, রিডিমেবল, নন-কনভার্টিবল ডিবেঞ্চার (এনসিডি) ঘোষণা করল। এর প্রতি ডিবেঞ্চারের ফেসভ্য়ালু ১,০০০ টাকা। এর মাধ্যমে কোম্পানি ২৫০ কোটি টাকা সংগ্রহের লক্ষ্য নিয়েছে, যা ২,০০০ কোটি টাকার শেলফ সীমার মধ্যে। এটি কোম্পানির ট্রাঞ্চ II ইস্যু। XVII ট্রাঞ্চ II ইস্যুর mulyo ৭৫ কোটি টাকা, এবং ১৭৫ কোটি টাকা গ্রিন শু অপশনসহ এটি সর্বমোট ২৫০ কোটি টাকার (ট্রাঞ্চ II ইস্যু সীমা) সংগ্রহ করতে পারবে বলেই জানানো হয়েছে সংস্থার তরফ থেকে। XVII ট্রাঞ্চ II ইস্যু ১১ অক্টোবর ২০২৪ থেকে জনসাধারণের জন্য উন্মুক্ত হয়েছে এবং ২৪ অক্টোবর ২০২৪-এ বন্ধ হবে, তবে কোম্পানির পরিচালনা পর্ষদ বা স্টক অ্যালটমেন্ট কমিটির অনুমোদন সাপেক্ষে আগেই বন্ধ হতে পারে এবং প্রাসঙ্গিক অনুমোদনসহ সেবি এনসিএস নিয়মাবলির (২০২১ সালে সংশোধিত) নিয়ম ৩৩এ অনুযায়ী পরিচালিত হবে।

XVII ট্রাঞ্চ II ইস্যুর অধীনে এনসিডিগুলি ২৪, ৩৬, ৬০, ৭২ এবং ৯২ মাসের মেয়াদ/সময়কাল বিকল্পে দেওয়া হচ্ছে, যেখানে I, II, III, IV, V, VI, VII, VIII, IX, X, XI, XII এবং XIII বিভিন্ন বিকল্পের মধ্যে মাসিক, বার্ষিক এবং চক্রবৃদ্ধি পেমেন্ট বিকল্প রয়েছে, যেখান থেকে গ্রাহকরা সুবিধামতো বেছে নিতে পারবেন। সব ধরনের বিনিয়োগকারীদের জন্য এনসিডিগুলির বার্ষিক কার্যকরী মুনাফা ৯% থেকে ১০.১০% পর্যন্ত রয়েছে। XVII ট্রাঞ্চ II ইস্যুর অধীনে প্রদত্ত এনসিডিগুলিকে CRISIL রেটিংস লিমিটেড দ্বারা CRISIL AA-/Stable (CRISIL ডাবল A মাইনাস রেটিং- স্থিতিশীল দৃষ্টিভঙ্গি সহ) রেট করা হয়েছে এবং এটি বিএসই-এর ঋণ বাজার বিভাগে তালিকাভুক্ত করার প্রস্তাব রয়েছে। ট্রাঞ্চ II ইস্যুর মাধ্যমে সংগৃহীত তহবিল অগ্রবর্তী ঋণ প্রদান, ফাইন্যান্সিং এবং কোম্পানির বিদ্যমান ঋণ ও সুদের পরিশোধের জন্য এবং সাধারণ কর্পোরেট উদ্দেশ্যে ব্যবহৃত হবে।

এই প্রসঙ্গে শাজি ভার্গিজ, সিইও – মুথুট ফিনকর্প লিমিটেড জানান, ‘আমরা আমাদের মূল্যবান বিনিয়োগকারীদের জন্য নিরাপদ বিনিয়োগের সুযোগ প্রদানকারী এনসিডির পরবর্তী সিরিজ ঘোষণা করতে পেরে খুশি। বিনিয়োগকারীরা দেশের ৩,৭০০ এর বেশি শাখার মাধ্যমে বা আমাদের মোবাইল অ্যাপ, মুথুট ফিনকর্প ওয়ান-এর মাধ্যমে বাড়ির নিশ্চিন্তে ৫ লাখ টাকা পর্যন্ত বিনিয়োগ করতে পারেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 3 =