রাস্তার হাল নিয়ে শুভেন্দুর ক্ষোভ প্রকাশের পরই তৎপর নবান্ন

বুধবারই বিধানসভার বাইরে থেকে রাস্তার অবস্থা নিয়ে ক্ষোভ প্রকাশ করতে দেখা গিয়েছিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। এর পাশাপাশি রাজ্যের স্বরাষ্ট্র সচিবের সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছিলেন বিরোধী দলনেতা রাস্তার ইস্যু নিয়েও। এর ২৪ ঘন্টার মধ্যেই রাস্তার অবস্থা নিয়ে তৎপর নবান্ন এর শীর্ষ মহল। নবান্ন সূত্রে খবর, এদিন স্বরাষ্ট্র সচিব বিভিন্ন জেলার জেলাশাসকদের সঙ্গে বৈঠক করেন। সেই সময়ই বিভিন্ন জেলার রাস্তার কী অবস্থা তা নিয়ে জেলাশালকদের কাছ থেকে দ্রুত রিপোর্ট চান স্বরাষ্ট্রসচিব। রিপোর্ট এলে পুজোর আগেই রাস্তাগুলির মেরামতি সম্ভব বলে জানান স্বরাষ্ট্র সচিব। এদিকে লাগাতার বৃষ্টির জেরে রাজ্যের বেশ কয়েকটি জায়গায় রাস্তার অবস্থা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠছে। রাজ্য পূর্ত দফতর সূত্রে খবর যে রাস্তা গুলিতে গর্ত বা ক্ষয়ক্ষতি হচ্ছে, সেখানে প্যাচওয়ার্কের কাজও করা হচ্ছে।

এদিকে বিরোধী দলনেতা রাজ্যে স্বরাষ্ট্র সচিবের সঙ্গে দেখা করার সময় চাইলে ইতিমধ্যেই সেই সময় দেওয়া হয়েছে বিরোধী দলনেতাকে, এমনটাই খবর নবান্ন সূত্রে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী স্বরাষ্ট্র সচিবের সঙ্গে দেখা করতে চেয়েছেন ডেঙ্গি সংক্রমণ নিয়ে।

অন্যদিকে বৃহস্পতিবার ডেঙ্গি নিয়েও বিভিন্ন জেলার জেলাশাসকদের বিশেষ গুরুত্বপূর্ণ নির্দেশ দেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব। রাজ্যের কয়েকটি জায়গায় ডেঙ্গি সংক্রমণ ক্রমশই বাড়ছে। উত্তর ২৪ পরগনা, নদিয়ার কয়েকটি জায়গায় ডেঙ্গির সংক্রমণ চিন্তার ভাঁজ বাড়াচ্ছে নবান্নের প্রশাসনিক স্তরের। এই প্রসঙ্গে নবান্ন সূত্রে এ খবরও মিলছে, উত্তর ২৪ পরগনার বিধাননগর মিউনিসিপাল কর্পোরেশন, দমদম এর কয়েকটি এলাকায় ডেঙ্গি সংক্রমণ বাড়ছে। পাশাপাশি নদীয়ার হরিণঘাটা, রানাঘাটেও বাড়ছে ডেঙ্গি সংক্রমণ। এই জেলাগুলিতে বিশেষ করে নজরদারি নির্দেশ ইতিমধ্যেই এই দিনের বৈঠক থেকেই দিতে দেখা যায় স্বরাষ্ট্র সচিবকে। বাড়ি বাড়ি গিয়ে যাতে প্রতিনিয়ত পরিদর্শন করা হয়, তার জন্য বিশেষভাবে জেলাশাসকদের এদিনের বৈঠক থেকেও নির্দেশ দেওয়া হয়।বিরোধী দলনেতার ডেঙ্গি সংক্রমণ নিয়ে স্বরাষ্ট্র সচিব ও স্বাস্থ্য সচিব এর সঙ্গে দেখা করার ইচ্ছা প্রকাশের পর স্বরাষ্ট্র সচিবের বিভিন্ন জেলাগুলির সঙ্গে এই বৈঠক যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 5 =