সিআইডি-র তলবে ভবানী ভবনে হাজিরা দিলেন নওশাদ

ভাঙড়ে ভোট হিংসার ঘটনায় সোমবার ভবানী ভবনে নওশাদ সিদ্দিকীকে তলব করল রাজ্যের গোয়েন্দা দফতর সিআইডি।গত ১৬ জুন কাশীপুর থানার একটি অভিযোগের প্রেক্ষিতে এই তদন্ত শুরু করে সিআইডি। সেই সূত্রে্ই এদিন তলব করা হয় নওশাদ সিদ্দিকীকে।প্রসঙ্গত, পঞ্চায়েত ভোটে ভয়ঙ্কর সন্ত্রাস চলে ভাঙড়ে। চলে গুলি। বোমাও পড়ে অগুন্তি। তারই জেরে মৃত্যুও হয় সাধারণ মানুষে থেকে আমজনতারও। এরপরই এই ভোট হিংসায় হানাহানির ঘটনায় তদন্তভার নেয় সিআইডি। এই ঘটনায় আইএসএফের একাধিক কর্মীর বিরুদ্ধে থানায় অভিযোগ হয়েছে।অনেকে গ্রেফতারও হয়েছেন।এদিকে সিআইডি-র এই তলবে সাড়া দিয়ে এদিন দুপুরেই সিআইডির অফিসে যান নওশাদ।

সিআইডি জিজ্ঞাসাবাদের ঘণ্টাখানেক পর ভবানীভবন থেকে বেরিয়ে নওশাদ জানান, ‘পঞ্চায়েত ভোটের সময় একাধিক হিংসার ঘটনায় আমরা মামলা দায়ের করেছিলাম। সেগুলির ক্ষেত্রে পুলিশের সদিচ্ছা দেখতে পাচ্ছি না। অথচ মিথ্যে মামলায় হয়রানি করার চেষ্টা চলছে। তবে এসবে আমি ভয় পাই না।’

প্রসঙ্গত, কাশীপুর থানায় যে অভিযোগ দায়ের হয়েছে, সেখানে নওশাদের নামে ষড়যন্ত্রের অভিযোগ রয়েছে। সূত্রের খবর, তদন্তকারীরা নওশাদের কাছে মূলত জানতে চান, পঞ্চায়েত ভোটে ভাঙড়ে নওশাদের ভূমিকা কী ছিল, তাঁর দলের ভূমিকাই বা কী ছিল।এছড়াও ধৃতদের সঙ্গে নওশাদের যোগাযোগ কেমন সমস্ত উত্তরই জানার চেষ্টা করবে সিআইডি, দাবি সূত্রের।

এখানে বলতেই হয়, পঞ্চায়েত ভোট ঘোষণা হওয়ার পর থেকেই বারবার হিংসার ঘটনা ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ে। মনোনয়নপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে তুমুল অশান্তি হয় সেখানে। মারামারি, গুলি, বোমায় অশান্ত হয়ে ওঠে এলাকা। এরপর যত নির্বাচনের দিন এগিয়ে এসেছে, ততই অভিযোগের তালিকা দীর্ঘ হয়েছে। তবে মনোনয়নপর্বে অশান্তি নিয়ে কাশীপুর থানায় এক অভিযোগ দায়ের হয়। সেই অভিযোগের ভিত্তিতে এদিন তলব করা হয় নওশাদকে। সূত্রের খবর, রাজু নস্কর খুনের মামলায় এই তলব। নওশাদ সিদ্দিকী-সহ ৬৮ জনের নামে দায়ের হয় অভিযোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + eight =