সন্দেশখালি যাওয়ার পথে গ্রেফতার নওশাদ

সন্দেশখালি যাওয়ার পথে গ্রেফতার করা হল আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকিকে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি ১৪৪ ধারা ভেঙেছেন। আর এই ১৪৪ ধারা ভাঙার জন্যই মঙ্গলবার সায়েন্স সিটির কাছে গ্রেফতার করা হয় ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকিকে।

সূত্রে খবর, মঙ্গলবার সন্দেশখালি যাওয়ার জন্য রওনা হন আইএসএফ বিধায়ক। ঘটনাস্থল থেকে ৬২ কিলোমিটার দূরে তাঁকে ১৪৪ ধারা দেখিয়ে আটকানো হয় বলে অভিযোগ। তারপরই গ্রেফতার করা হয়। এদিকে নওশাদের দাবি, তাঁর সঙ্গে চারজনের বেশি লোক ছিলেন না। এরপরই  প্রিজন ভ্যানে তুলে লালবাজারে নিয়ে যাওয়া হয় নওশাদকে।

এদি নওশাদকে গ্রেফতারের সময় সায়েন্স সিটির কাছে দায়িত্বে থাকা অ্যাসিসট্যান্ট কমিশনার পদমর্যাদার এক আধিকারিক জানান, ১৪৪ ধারা ভাঙার কারণে গ্রেফতার করা হচ্ছে। তবে সংবাদমাধ্যমের সামনে মুখ খোলেননি তিনি। এদিকে কলকাতা পুলিশের এলাকায় কীভাবে ১৪৪ ধারা জারি হল তা নিয়ে প্রশ্ন নওশাদের। এদিন প্রিজন ভ্যানে ঠেলে ঢোকানো হয় বিধায়ককে। এরপর সংবাদমাধ্যমের দিকে নওশাদ এগিয়ে আসার চেষ্টা করলে বন্ধ করে দেওয়া হয় ভ্যানের গেট।

গ্রেফতারির এই ঘটনায় নওশাদ সিদ্দিকি জানান, ‘কোন গ্রাউন্ডে গ্রেফতার করা হল জানানো হয়নি। যেখানে মন্ত্রীরা ঘুরছেন, সেখানে অসুবিধা নেই। তৃণমূলের নেতারা যাচ্ছেন অসুবিধা হচ্ছে না। আমি গেলেই সমস্যা। আর ১৪৪-এর কোনও নোটিসও দেখাতে পারেনি এরা। আজ আমার দু’টো কর্মসূচি আছে। একটা সন্দেশখালিতে যাওয়া, আরেকটা বাসন্তীতে। কীসের এত তৎপরতা?’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + ten =