রাজ্য প্রশাসনের উচ্চ-পর্যায়ে রদবদল করল নবান্ন

রাজ্য প্রশাসনের উচ্চ-পর্যায়ে রদবদল করল নবান্ন। একাধিক আধিকারিক পেলেন অতিরিক্ত দায়িত্ব। তার মধ্যে যেমন রয়েছেন আইপিএস রাজেশ কুমার, তেমনই রয়েছেন পরিবেশ সচিব রোশনি সেন। নবান্ন সূত্রে খবর, শ্রম দফতরের নতুন সচিব করা হয়েছে অবনীন্দ্র সিং-কে। তিনি শ্রম দফতরের পাশাপাশি বর্ধমান ডিভিশনের ডিভিশনাল কমিশনারের দায়িত্বও সামলাবেন। আবার বর্তমান শ্রম সচিব বরুণ রায় অপ্রচলিত ও পুনর্নবীকরণযোগ্য শক্তি দফতরের অতিরিক্ত মুখ্য সচিব হলেন।

নতুন পরিবেশ সচিব হচ্ছেন আইপিএস রাজেশ কুমার। তিনি দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের সদস্য সচিবের পদও সামলাবেন। বর্তমান পরিবেশ সচিব রোশনি সেন এবার মৎস্য দফতরের অতিরিক্ত মুখ্যসচিবের পাশাপাশি পশ্চিমবঙ্গ শিল্প উন্নয়ন নিগমের চেয়ারম্যান এবং এমডি পদের দায়িত্ব সামলাবেন।

ছোটেন লামা আদিবাসী উন্নয়ন দফতরের পাশাপাশি এখন থেকে উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের প্রধান সচিবের দায়িত্বেও থাকবেন। কর্মিবর্গ ও প্রশাসনিক সংস্কার দফতরের নতুন সচিব হলেন জগদীশপ্রসাদ মিনা। এই দফতরের পাশাপাশি তিনি সংশোধনাগার দফতর এবং প্রেসিডেন্সি ডিভিশনের ডিভিশনাল কমিশনারের দায়িত্বও সামলাবেন। ‌কর্মিবর্গ ও প্রশাসনিক সংস্কার দফতরের বর্তমান সচিব প্রভাত কুমার মিশ্র সেচ দফতর দেখবেন। ‌‌সংখ্যালঘু উন্নয়ন ও মাদ্রাসা শিক্ষা দফতরের নতুন সচিব হলেন গুলাম আলি আনসারি। মালদা ডিভিশনের অতিরিক্ত কমিশনারের দায়িত্বও তিনি সামলাবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + 6 =