রিয়্যালিটি শো নিয়ে বেসরকারি চ্যানেলকে কড়া বার্তা এনসিপিসিআর-এর

রিয়্যালিটি শোতে এক কিশোর প্রতিযোগীকে তাঁর বাবা-মা সম্পর্কে যৌন ইঙ্গিতপূর্ণ প্রশ্ন করা হতেই সংশ্লিষ্ট চ্যানেলকে কড়া বার্তা  ন্যাশনাল কমিশন ফর প্রোটেকশন অফ চাইল্ড রাইটসের।

অভিযোগ, সুপার ডান্সার চ্যাপ্টার ৩-র একটি এপিসোডে এক কিশোর প্রতিযোগীকে বেশ কিছু প্রশ্ন করেছেন বিচারকরা, যা যৌন ইঙ্গিতপূর্ণ। মূলত তার বাবা-মায়ের সম্পর্কে ওই প্রশ্নগুলি করা হয়েছে। এই ঘটনা নজরে আসতেই সোনি এন্টারটেইনমেন্টকে চিঠি পাঠায় ন্যাশনাল কমিশন ফর প্রোটেকশন অফ চাইল্ড রাইটস। সঙ্গে এনসিপিসিআর-এর তরফ থেকে জানানো হয়, শিশুদের অধিকারকে খর্ব করেছে এই ধরনের প্রশ্ন। পাশাপাশি এও বলা হয়, অনূর্ধ্ব ১৮ কোনও শিশুকে ওই ধরনের প্রশ্ন করা যায় না। সঙ্গে অবিলম্বে ওই এপিসোড সরিয়ে ফেলতে বলা হয় সমস্ত ধরনের মাধ্যম থেকে। পাশাপাশি, কেন বিষয়টি ঘটল তাঁর ব্যাখ্যাও চায় কমিশন। চ্যানেলকে আগামী সাত দিনের মধ্যে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে ন্যাশনাল কমিশন ফর প্রোটেকশন অফ চাইল্ড রাইটসের তরফে।

প্রসঙ্গত, ফ্রেমস প্রোডাকশনের সুপার ডান্সার ভারতের অন্যতম রিয়্যালিটি শো। ইতিমধ্যেই ওই শোর চারটি সিজন হয়ে গিয়েছে। বর্তমানে রিয়্যালিটি শোর পঞ্চম সিজনের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে বলেই শোনা যাচ্ছে। যে সিজন নিয়ে কথা হচ্ছে তা শেষ হয়ে গিয়েছে বহুদিন আগে। ফলত তৃতীয় সিজনের ঠিক কোন এপিসোডটি নিয়ে আপত্তি তোলা হয়েছে, সেটা এখনও পরিষ্কার নয়। নেটিজেনরাও বিষয়টি নিয়ে কৌতুহলী। কেউ প্রশ্ন করলেন, ‘কোন এপিসোডে এমনটা হল?’ কারও মন্তব্য, ‘কবে কী প্রশ্ন করা হল?’  এদিকে সুপার ডান্সার চ্যাপ্টার থ্রির বিচারক ছিলেন অনুরাগ বসু, গীতা কপুর এবং শিল্পা শেট্টি। অতীতে একের পর এক আইনি সমস্যায় জড়িয়েছেন শিল্পা। আরও একবার তিনি বিপদে পড়লেন কিনা বোঝা যাচ্ছে না। উল্লেখ্য, ওই রিয়্যালিটি শোর সঞ্চালনার দায়িত্বে রয়েছেন পরিতোষ ত্রিপাঠী এবং ঋত্বিক ধঞ্জানি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − fourteen =