নতুন বার্তা হাসিনা পুত্র সজীব ওয়াজেদ জয়ের গলায়

নতুন বার্তা দিতে শোনা গেল হাসিনা পুত্র সজীব ওয়াজেদ জয়কে। বুধবার সজীব ওয়াজেদ জয় এক ভিডিয়ো বার্তায় সাফ জানান, রাজনীতি থেকে সরছে না আওয়ামি লীগ। শেখ হাসিনার রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে কোনও কথা না বললেও আওয়ামি লীগের নেতাদের পাশে দাঁড়িয়েছেন তিনি। বাংলাদেশের এই বিশৃঙ্খল পরিস্থিতি একমাত্র আওয়ামি লীগই নিয়ন্ত্রণ করতে পারে বলে মন্তব্য করেন।

এদিকে আর কখনও রাজনীতিতে ফিরবেন না শেখ হাসিনা। দেশ ছাড়ার পর এমনটাই বলেছিলেন হাসিনা পুত্র সজীব ওয়াজেদ জয়-ই। শুধু তাই নয়, হাসিনা সরকারের পতনের পর বাংলাদেশের ভবিষ্যৎ কী হবে, তা নিয়ে যে বঙ্গবন্ধুর পরিবার আর ভাববে না, সেটাও স্পষ্ট করে দিয়েছিলেন সজীব ওয়াজেদ জয়। বলেছিলেন, ‘মা অত্যন্ত হতাশ’। গত সোমবার থেকে ভারতেই আছেন শেখ হাসিনা। আর বুধবার নতুন বার্তা দিলেন জয়।

তবে হাসিনা সরকারের পতনের পর থেকেই আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির খবর আসছে বাংলাদেশ থেকে। বঙ্গবন্ধুর বাড়ি তথা গণভবনে ভাঙচুরের ঘটনা যেমন ঘটেছে ঠিক তেমনই ভাঙচুর আর হামলার অভিযোগ উঠছে বাংলাদেশ জুড়ে। বিশেষত আওয়ামি লীগের নেতা ও তাঁদের পরিবারকে নিশানা করা হচ্ছে বলে অভিযোগ। এই পরিস্থিতিতে ভিডিয়ো বার্তায় জয় বলেন, ‘বাংলাদেশে এখন একটি বিশৃঙ্খল পরিস্থিতির মধ্যে দিয়ে চলছে। আমাদের নেতা-কর্মীদের ওপর হামলা চলছে। অনেককে হত্য়া করা হচ্ছে। কিন্তু আওয়ামি লীগ বাংলাদেশের সবথেকে পুরনো ও সবথেকে বড় দল। বাংলাদেশকে স্বাধীন করেছে এই দল। তাই আওয়ামি লীগকে শেষ করা সম্ভব নয়।’ সঙ্গে এও বলেন, ‘বলেছিলাম আমার পরিবার আর রাজনীতি করবে না। কিন্তু যা হচ্ছে, তাতে হাল ছেড়ে দিতে পারব না। নতুন বাংলাদেশ গড়ে তুলতে হলে আওয়ামি ছাড়া সম্ভব নয়। আমরা কোথাও যাইনি। সব নেতাদের বলছি, সাহস নিয়ে দাঁড়ান। আমরা গণতান্ত্রিক, শৃঙ্খল, নিরাপদ বাংলাদেশ চাই।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 5 =