শিয়ালদা থেকে সেক্টর ফাইভ স্ট্রেচে সোমবার থেকে নয়া সময়সূচি মেট্রোর

নববর্ষের শুরুতেই সুখবর কলকাতা মেট্রোর তরফ থেকে। শিয়ালদা-সেক্টর ফাইভ লাইনে এবার থেকে মেট্রো পরিষেবা আরও উন্নত হচ্ছে। এবার থেকে নতুন সময়সূচিতে চলবে কলকাতা মেট্রোর গ্রিন লাইনের শিয়ালদা-সেক্টর ফাইভ পর্যন্ত পরিষেবা। এবার থেকে সোমবার থেকে শুক্রবার পর্যন্ত অটোমেটিক ট্রেন অপারেশন মোডে চালানো হবে মেট্রো রেল। এর ফলে মেট্রোর সফরে আরও গতি আসবে। আরও কম সময়ে শিয়ালদা থেকে সেক্টর ফাইভে পৌঁছে যাওয়া যাবে। তবে শনিবারের দিনগুলিতে আগের সূচি অনুসারেই মেট্রো পরিষেবা দেওয়া হবে।

মেট্রো রেলের তরফে জানানো হয়েছে, এবার থেকে সোমবার থেকে শুক্রবার পর্যন্ত অটোমেটিক ট্রেন অপারেশন মোডে চালানো হবে মেট্রো রেল। এর ফলে মেট্রোর সফরে আরও গতি আসবে। আরও কম সময়ে শিয়ালদা থেকে সেক্টর ফাইভে পৌঁছে যাওয়া যাবে। সেক্টর ফাইভ থেকে শিয়ালদা যেতে দু’মিনিট কম সময় লাগবে। আগে যেখানে ২০ মিনিট সময় লাগত, এখন সেখানে সময় লাগবে ১৮ মিনিট। অন্যদিকে শিয়ালদা থেকে সেক্টর ফাইভ যাওয়ার ক্ষেত্রে সময় কমবে তিন মিনিট। ২০ মিনিটের বদলে ১৭ মিনিটেই পৌঁছে যাওয়া যাবে সেক্টর ফাইভে।

সোম থেকে শুক্র সেক্টর ফাইভের উদ্দেশে শিয়ালদা থেকে প্রথম মেট্রো রওনা দেবে সকাল ৬ টা ৫৫ মিনিটে। সেক্টর ফাইভ থেকে প্রথম মেট্রো সকাল ৭টার বদলে রওনা দেবে সকাল ৭টা ৫ মিনিটে। দিনের শেষ মেট্রোর সময়সূচি অবশ্য অপরিবর্তিত থাকছে। শিয়ালদা থেকে শেষ মেট্রো রাত ৯টা ৩৫ মিনিটে ছাড়বে এবং সেক্টর ফাইভ থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × four =