এনআইএ-র ‘বিতর্কিত’ এসপিকে জরুরি ভিত্তিতে  তলব করা হয়েছে দিল্লিতে, দাবি তৃণমূলের

এনআইএ-র ‘বিতর্কিত’ এসপিকে জরুরি ভিত্তিতে দিল্লিতে তলব করা হয়েছে বলে এবার দাবি করলেন তৃণমূল কংগ্রেস নেতা কুণাল ঘোষ। কুণাল একটি বিবৃতি দিয়ে দাবি করেন, বিজেপি-এনআইএ ষড়যন্ত্রের বিরুদ্ধে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কড়া অবস্থানের পরে, এখন এনআইএ এসপি ডি আর সিংকে জরুরিভাবে দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে। তিনি দিল্লির উদ্দেশে রওনা হয়েছেন। একইসঙ্গে তৃণমূলের তরফ থেকে এও দাবি করা হয়েছে যে, বর্তমানে বিতর্কিত মামলাগুলির তদারকি করতে এনআইএ আইপিএস রাকেশ রোশনকে, পাটনা থেকে কলকাতায় পাঠাচ্ছে। তবে এ ব্য়াপারে এনআইএ-র তরফ থেকে কোনও তথ্য দেওয়া হয়নি।

প্রসঙ্গত, এনআইএ-র এসপি ধন রাম সিংয়ের সঙ্গে বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির বৈঠক নিয়ে সরব হয়েছিল তৃণমূল কংগ্রেস। এমনকি, এসপির বাসভবনে জিতেন্দ্র তিওয়ারি গিয়েছিলেন বৈঠক করতে, এমন কিছু নথি তুলে ধরা হয় তৃণমূলের তরফে। এই ঘটনার সমস্ত প্রামাণ্য নথি সহ একটি ছয় পাতার চিঠি দেওয়া হয় নির্বাচন কমিশনের কাছে।

এদিকে কুণাল ঘোষ জানান, ‘আমরা ডিআর সিংয়ের বিরুদ্ধে সঠিক তদন্ত চাইছি। জিতেন্দ্র তিওয়ারির সঙ্গে যে বৈঠক হয়েছে, সেই বিষয়টি চাপা দেওয়ার চেষ্টা করবেন না। এটি তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে সবচেয়ে বিপজ্জনক চক্রান্ত। এই ধরনের ষড়যন্ত্র রক্ষা করার চেষ্টা করবেন না।’ এরই পাশাপাশি কুণালের দাবি, ‘এনআইএ ডিআর সিং-এর বিরুদ্ধে পদক্ষেপের কথা উল্লেখ করে যথাযথ প্রেস রিলিজ দিয়ে বের হওয়া উচিত। এছাড়াও ডিজি এনআইএ-র পরিবর্তনের দাবি জানানো হয়েছে তৃণমূলের তরফ থেকে। কারণ তিনি ডিআর সিং-এর কার্যকলাপ সহ পুরো বিষয়টির জন্য দায়ী।

প্রসঙ্গত, নির্বাচনী আচরণবিধি চালু হওয়ার পর গত ২৬ মার্চ এসপির সঙ্গে বিজেপি নেতার বৈঠকের ব্যাপারে চূড়ান্ত সমালোচনা করা হয়েছে তৃণমূলের তরফে। সোমবারই অভিষেক বন্দ্যোপাধ্যায় দাবি করেন, যে কেউ এনআইএ-এর এসপির সঙ্গে বৈঠক করতে পারেন, তবে তাঁর সঙ্গে অফিসে যোগাযোগ করবেন। বাড়িতে গিয়ে দেখা করার বিষয়ে সন্দেহ তৈরি হয়েছে বলে দাবি তাঁর। এমনকি, বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে একটি প্যাকেট হাতে ঢুকতে দেখা গিয়েছিল, বের হওয়ার সময় সেই প্যাকেট হাতে ছিল না। পুরো ঘটনাক্রমের একটি সিসিটিভি ফুটেজ তৃণমূলের তরফে প্রকাশ্যে আনা হবে বলেও জানানো হয়। বিজেপি কেন্দ্রীয় এজেন্সিকে ‘অপব্যবহার’ করছে বলে আগেই সরব হয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি, তৃণমূলের আরও দাবি, বিজেপি নেতার সঙ্গে বৈঠক করার পরেই তৃণমূল নেতাদের একে একে সমন পাঠাচ্ছে এনআইএ। সেই কারণে নির্বাচনের মাঝে এনআইএ সহ চারটি কেন্দ্রীয় এজেন্সির প্রধানকে বদলি করার জন্য তৃণমূলের তরফে দাবি করা হয়েছে। তবে, এনআইএ এসপিকে দিল্লি তলব করার বিষয়টি নিয়ে তৃণমূলের তরফ থেকে যা দাবি করা হচ্ছে তা সঠিক হলে তা বঙ্গ রাজনীতিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তৎপরতার ঘটনায় এক নতুন মাত্রা নেবে বলেই মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 3 =