সন্দেশখালিতে ধর্ষণের কোনও অভিযোগ মেলেনি, জানাল পুলিশ

সন্দেশখালিতে ধর্ষণের কোনও অভিযোগ এখনও পর্যন্ত পাওয়া যায়নি, এমনটাই জানানো হল রাজ্য পুলিশের তরফ থেকে। এমনকী এই বিষয়ে সংবামাধ্যমের একাংশ ইচ্ছাকৃতভাবে ভুল তথ্য প্রচার করছে বলেও অভিযোগ তোলা হয়েছে পুলিশের তরফে। সেক্ষেত্রে সেই সমস্ত সংবাদমাধ্যমের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারিও দিয়েছে পুলিশ।

প্রসঙ্গত, নারী নির্যাতনের অভিযোগ তুলে বিগত কয়েকদিন ধরেই সরগরম রয়েছে উত্তর ২৪ পরগনার সন্দেশখালি। তৃণমূল নেতা শেখ শাহজাহান, শিবু হাজরা, উত্তম সর্দার সহ বেশ কয়েকজনের বিরুদ্ধে লাগাতার অভিযোগ তুলছেন স্থানীয় মহিলারা। রীতিমতো প্রতিবাদে সামিল হলে লাঠিসোঁটা, বাঁশ, ঝাঁটা নিয়ে রাস্তায় বেরিয়ে এসেছেন তাঁরা। রাতবিরেতে পার্টি অফিসে ডেকে নিয়ে যাওয়া, মারধর সহ বিভিন্ন ধরণের অভিযোগ তোলেন সন্দেশখালির মহিলারা। এই পরিস্থিতিতে ১০ জন মহিলা তদন্তকারীর একটি বিশেষ দলও গঠন করা হয়েছে। বিশেষ সেই তদন্তকারী দলের নেতৃত্ব দিচ্ছেন ডিআইজি সিআইডি সোমা দাস মিত্র।

মহিলাদের নির্যাতনের ঘটনায় সম্প্রতি সন্দেশখালির মহিলাদের সঙ্গে কথাও বলেন বিশেষ ওই তদন্তকারী দলের সদস্যরা। পরে সোমা দিস মিত্র বলেন, ‘যাঁরা স্পেসিফিক কিছু বলতে চেয়েছেন, আমরা ভয়ে কাটানোর জন্য এসেছিলাম। প্রত্যেকের সঙ্গে কথা বলেছি। যেটা করার দরকার সেটা করা হবে। ৪টি লিখিত অভিযোগ পেয়েছি। ওঁদের যেটা মনে হয়েছে সেটা বলেছেন। শারীরিকভাবে নির্যাতনের মধ্যে কেউ বলেন মারধর করা হয়েছে, কেউ বলেন নিয়ে গিয়ে বসিয়ে রাখা বা নির্যাতন করা হবে বলে ভয়ে দেখানো হয়েছে। ওঁরা বলেছেন ওঁদের ভয় দেখানো হত।’ যদিও ধর্ষণের কোনও অভিযোগ এখনও পর্যন্ত দায়ের হয়নি বলেই জানাচ্ছে পুলিশ।

এদিকে সন্দেশখালির ঘটনায় সরব হয়েছে জাতীয় তফশিলি জাতী কমিশন। কমিশের সদস্য অঞ্জু বালা বলেন, ‘এটি একটি লজ্জাজনক ঘটনা যে আজকের দিনেও মহিলাদের সঙ্গে এই রকম কিছু ঘটতে পারে যেখানে রাজ্যের মুখ্যমন্ত্রী একজন মহিলা। নাম মমতা, কিন্তু মনে মমতা নামের কোনও বিষয়ই নেই।’

অন্যদিকে বিরোধীদের তরফেও লাগাতার সন্দেশখালিতে নারী নির্যাতনের অভিযোগ তোলা হচ্ছে। অভিযোগে জানানো হচ্ছে, সন্দেশখালির মহিলাদের ৫০০ থেকে ১০০ টাকার বিনিময়ে শেখ শাহজাহানদের কাছে বিক্রি করা হচ্ছে বলেও অভিযোগ করা হয়েছে বিজেপির তরফে। বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়, কয়েকদিন আগে বলেন, ‘৫০০ থেকে ১০০০ টাকা দিয়ে মুখ বন্ধ করার চেষ্টা হচ্ছে, মহিলাদের শেখ শাহজাহানদের ঘরে ঢুকিয়ে দেওয়া হচ্ছে, মহিলারা এর জবাব দেবেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × one =