শনি-রবিতে বাতিল হচ্ছে না কোনও ট্রেন, বিজ্ঞপ্তি দিয়ে জানাল পূর্ব রেল

দমদমের ইন্টারলকিং কাজের জন্য যে ১১৭টি ট্রেন শনিবার এবং রবিবার বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, তা আপাতত রদ করা হল। শুক্রবার এমনটাই বিজ্ঞপ্তি জারি করে জানানো হল পূর্ব রেলের তরফ থেকে। এদিন প্রেস বিবৃতিতে রেলের তরফে বলা হয়, দমদম জংশনে পূর্ব নির্ধারিত কাজ যা ১ তারিখ থেকে ৪ তারিখের মধ্যে হওয়ার কথা ছিল তা হচ্ছে না। আগে বিবৃতি দিয়ে কাজের বিষয়ে জানানো হয়েছিল। তবে তা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। তাই ওই দিনগুলিতে অন্যদিনের মতোই স্বাভাবিক ট্রেন পরিষেবা পাওয়া যাবে। যাত্রীদের সুবিধার কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ১ মার্চ থেকে দমদমে ইন্টারলকিংয়ের কাজ হওয়ার কথা ছিল। সে কারণেই শতাধিক লোকাল ট্রেন বাতিলের কথা জানিয়েছিল রেল। বৃহস্পতিবারেই এ ব্যাপারে দেওয়া হয়েছিল এক বিবৃতি। এই বিবৃতিতে জানানো হয়েছিল আগামী শনিবার ও রবিবার শিয়ালদহ থেকে ডানকুনি, হাবরা, হাসনাবাদ, গোবরডাঙা, দত্তপুকুর, ব্যারাকপুর, নৈহাটি, বর্ধমান, কাটোয়া লাইনের একগুচ্ছ লোকাল ট্রেন বাতিল থাকছে।

খবর সামনে আসতেই নিত্যযাত্রীদের কপালে ভাঁজ পড়ে। এরপর শুক্রবার আরও একটি বিবৃতি দিয়ে পূর্ব রেলের তরফ থেকে জানানো হয়, আপাতত ইন্টারলকিংয়ের কাজ পিছিয়ে যাচ্ছে। সে কারণেই বাতিল থাকছে না কোনও ট্রেন। প্রসঙ্গত, সাম্প্রতিককালে কখনও রেল ট্র্যাকের রক্ষণাবেক্ষণ, কখনও আবার ওভারহেডের কাজ, কখনও আবার সিগন্যালের কাজের জন্য লাগাতার গুচ্ছ গুচ্ছ ট্রেন বাতিল হয়েছে। প্রায় প্রতি সপ্তাহান্তে শনি-রবিবার দেখা গিয়েছে এই ছবি। চরমে উঠেছে যাত্রী দুর্ভোগ। ফলে একবারে ১১৭টি ট্রেন বদলের সিদ্ধান্তে অস্বস্তিতে পড়েছিলেন শহরবাসী থেকে জেলার বাসিন্দারাও।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × five =