পার্থর বাড়িতেই নয়, চাকরি বিক্রির কাজ চলতো সুবীরেশের বাড়িতেও

শুধু পার্থর বাড়িতেই নয়, চাকরি বিক্রির কাজ চলতো সুবীরেশের বাড়িতেও, এমনটাই দাবি করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। ইতিমধ্যেই বৃহস্পতিবার আদালতে সিবিআই দাবি করেছে, পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে গ্রুপ সির চাকরি বিক্রির অফিস চলত। এবার এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যের বিরুদ্ধেও উঠল সেই একই অভিযোগ। সুবীরেশের বাড়িতেও চাকরি চুরির শাখা অফিস চলত বলে অভিযোগ।

সিবিআই সূত্রে খবর, গ্রুপ সি পদে চাকরি বিক্রির পরিকল্পনায় শুধু প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িই ব্যবহার করা হয়নি। সুবীরেশ ভট্টাচার্যের বাড়িতেও চলত নানা পরিকল্পনা। সিবিআই অফিসারদের একাংশের মতে, পার্থর বাড়ি যদি চাকরি বিক্রির হেড অফিস হয়, তাহলে সুবীরেশের বাড়ি ছিল শাখা অফিস। একইসঙ্গে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফ থেকে এও জানানো হয়েছে, কীভাবে প্রযুক্তিকে কাজে লাগিয়ে ওএমআর শিট জালিয়াতি হবে, সে বিষয়ে একাধিক বৈঠক হয়েছিল সুবীরেশ ভট্টাচার্যর বাড়িতে। সিবিআই সূত্রে খবর, সুবীরেশের উপস্থিতিতে ওই বৈঠকে উপস্থিত থাকতেন নাইসার ভাইস প্রেসিডেন্ট নীলাদ্রি দাস ও এসএসসির প্রোগ্রামিং অফিসার পর্ণা বসু।

একইসঙ্গে এ খবরও মিলছে, বাড়ির পাশাপাশি একাধিক বৈঠক হয়েছিল আচার্য সদনে সুবীরেশের অফিস চেম্বারেও। সেখানেও ওএমআর কারচুপি নিয়ে বৈঠক হয় বলে সিবিআই সূত্রে খবর। ২০১৭ সালে এই সুবীরেশের নির্দেশেই এসএসসির গ্রুপ সি পরীক্ষার ওএমআর শিট আচার্য সদনে না রেখে পাশের নতুন ভবনে রাখা হয় বলেও তদন্তে উঠে এসেছে বলে খবর। কোনও নিরাপত্তার ব্যবস্থা না করে শুধু নাইসার প্রযুক্তি বিভাগের কর্মীদের দায়িত্বে রাখা হয়। সেই জায়গা থেকেই ওএমআর স্ক্যান করেন নাইসার কর্মীরা বলে সূত্রের দাবি। নিয়োগকাণ্ডে ‘টিম সুবীরেশ’ খুবই পরিকল্পনা করে এই কাজ করতো বলে তথ্যপ্রমাণ হাতে পেয়েছেন সিবিআই আধিকারিকেরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + six =