মানিকতলা উপনির্বাচনে সুপ্তির হয়ে প্রচারে নুসরৎ

লোকসভা ভোটে এবার শাসকদল তাঁকে টিকিট দেয়নি। এমনকি সাত দফার ভোটে প্রচার পর্বেও দেখা মেলেনি তৃণমূলের অন্যতম তারকা মুখ নুসরৎ জাহানের। লোকসভা ভোটে বাংলা থেকে দারুণ সাফল্য পেয়েছে তৃণমূল। তবে এবার সামনে বিধানসভা উপনির্বাচন। আর এই উপনির্বাচন ঘিরে রাজনৈতিক কর্মসূচিতে দেখা মিলল বসিরহাটের প্রাক্তন সাংসদের। বৃহস্পতিবার সকালে মানিকতলার তৃণমূল প্রার্থী সুপ্তি পাণ্ডের হয়ে ভোটের প্রচারে নামতে দেখা যায় নুসরতকে। হুড খোলা গাড়িতে চেপে সুপ্তি পাণ্ডের সমর্থনে ভোটের প্রচার করেন রুপোলি পর্দার নায়িকা তথা তৃণমূলের প্রাক্তন সাংসদ।

তবে এই প্রসঙ্গে বলে রাখা শ্রেয়, লোকসভা ভোটে তৃণমূলের তারকা প্রচারকের তালিকায় নাম ছিল না নুসরতের। এবার চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনেও তারকা প্রচারক হিসেবে নেই তিনি। এরপরও সুপ্তি পাণ্ডের সমর্থনে মানিকতলার ভোটের প্রচারে দেখা মিলল বসিরহাটের প্রাক্তন সাংসদের। সাধন-কন্যা শ্রেয়া পাণ্ডের সঙ্গে নুসরতের ব্যক্তিগত স্তরে সুসম্পর্কের কথা রাজনৈতিক মহলে কারও অজানা নয়। সেক্ষেত্রে রাজনৈতিকভাবে বানপ্রস্থে যেতে বসা নুসরতের তারকা প্রচারকের তালিকায় না থেকেও সাধন-জায়ার হয়ে ভোটের প্রচারে হঠাৎ দর্শন যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই ধারনা রাজনৈতিক বিশ্লেষকদের।

এদিকে এদিন সুপ্তির হয়ে ভোটের প্রচারে এসে নুসরত জাহান জানান, ‘রেসপন্স খুব ভাল। বাংলার মানুষ প্রথমত যেভাবে দিদিকে ভালবাসে, দিদি যেভাবে বাংলার মানুষকে আগলে রেখেছেন, তৃণমূল যেভাবে বাংলার মানুষের পাশে থেকেছে, তাতে এই রেসপন্স তো স্বাভাবিক। সুপ্তি আন্টি আমাকে ভীষণ স্নেহ করেন। তিনি প্রার্থী হয়েছেন। তাঁর সমর্থনে এসেছি। খুব ভাল লাগছে। সাধন আঙ্কেল এত বছর এখানে এত ভালভাবে কাজ করেছেন। তাঁর প্রতিও মানুষের ইমোশন রয়েছে। সব কিছু মিলিয়ে একদম পজিটিভ।’

এদিকে সেলেব মুখ হয়েও তারকা প্রচারকের তালিকায় না থাকা নুসরতের হঠাৎ করে মানিকতলার দলীয় প্রার্থীর হয়ে প্রচারে দেখা মেলায় কিছুটা হলেও অস্বস্তিতে শাসক শিবির পড়ল কি না তা নিয়েও জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 1 =